বিজ্ঞাপন

ইংল্যান্ডে পরিবার পাশে পাবেন না মালিক-আজহাররা

June 16, 2020 | 8:56 pm

স্পোর্টস ডেস্ক

আলোচিত ইংল্যান্ড সফরের জন্য কদিন আগে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও সফরের আনুষ্ঠানিক অনুমতি দিয়েছেন। যাতে তোড়জোড় শুরু করে দিয়েছে পিসিবি। লম্বা সফরটির জন্য বেশ কিছু বাধ্যবাধকতা আরোপ করছে সেদেশের বোর্ড। তার মধ্যে সফরে ক্রিকেটারদের পরিবার নিষিদ্ধ অন্যতম।

বিজ্ঞাপন

লম্বা সফরে পরিবারকে পাশে পাবেন না পাকিস্তানি ক্রিকেটাররা। একই সঙ্গে সফর তো নয়ই, ইংল্যান্ডে আলাদাভাবে গিয়েও ক্রিকেটারদের সঙ্গে দেখা করার সুযোগ পাবেন না স্ত্রী-সন্তানরা। পিসিবি’র একটি সূত্র জানিয়েছে, ‘খেলোয়াড়দের বোর্ড পরিষ্কার করে বলে দিয়েছে, পরিবার সঙ্গে নেওয়া যাবে না। এমনকি এ কথাও বলা হয়েছে, পরিবার আলাদাভাবে গিয়ে থাকলেও কোনো লাভ নেই। সেপ্টেম্বরে সফর শেষ হওয়ার আগ পর্যন্ত গোটা দলের কেউই পরিবারের সঙ্গে দেখা করতে পারবেন না।’

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ নিয়ে বেশ আলোচনাই চলছিল। পাকিস্তান সিরিজ নিশ্চিত করতে বেশ তোড়জোড় চালাচ্ছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তিনটি করে টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচের এই সিরিজ থেকে ইংল্যান্ড বোর্ড ৭০-৭৫ মিলিয়ন পাউন্ড আয়ের সম্ভবনা দেখছে। পাকিস্তান দলকে খাতির যত্নও কম করছে না ইংলিশরা। প্রায় ৫ কোটি টাকা খরচ করে পাকিস্তানিদের ভাড়া করে বিমানে ইংল্যান্ডে নিয়ে যাবে ইসিবি।

ইংল্যান্ডের মাটিতে পাকিস্তান দলের লম্বা অনুশীলন সেশনের সুযোগও করে দিয়েছে ইসিবি। সব কিছু ঠিক থাকলে আগামী ৩০ জুলাই শুরু হবে সিরিজ। আগেই জানানো হয়েছিল যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং দর্শকশূন্য মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে করোনাভাইরাসের পরীক্ষা করাতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের। আর কেবল পরীক্ষার ফলাফল নেগেটিভ আসলেই ইংল্যান্ডের বিমান ধরতে পারবেন ক্রিকেটাররা। এছাড়াও ইংল্যান্ডে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে বাবর আজম, শোয়েব মালিকদের।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন