বিজ্ঞাপন

মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ত্রাণ বিতরণ ও বৃক্ষরোপন

June 20, 2020 | 8:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত জাতীয় বৃক্ষরোপন কর্মসূচিকে সফল করার লক্ষে বিভিন্ন জেলার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বৃক্ষরোপণ কার্যক্রম পালন করছে। এর অংশ হিসাবে মীরপুর কাফরুলে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও বৃক্ষ রোপন করে।

বিজ্ঞাপন

শনিবার (২০ জুন) সকাল ১১টায় মিরপুর কাফরুলে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতর করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সভাপতিত্ব করেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, পরিচালনা করেন উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

প্রধান অতিথি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন উন্নত দেশের মতো বাংলাদেশ হবে সবুজ সমারোহ পরিবেষ্টিত একটি সুন্দর দেশ, আমরা তার এই স্বপ্ন বাস্তবায়নে অংশীদার হতে চাই। আমরা জেলার নেতৃবৃন্দকে বলেছি, সাধারণ জনগণকে সম্পৃক্ত করে বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ বেশি বেশি রোপন করুন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘প্রতিটি মানুষ যদি অন্তত পক্ষে পাঁচটি করে বৃক্ষরোপণ করেন এবং পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেন, তাহলে বাংলাদেশ অচিরেই হবে সবুজে ঘেরা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। ফলে বৈশ্বিক ও যেকোনো প্রাকৃতিক দুর্যোগকে মোকাবিলা করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সহজেই সম্ভব হবে।’ স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ইতোমধ্যে প্রথম দিন থেকেই দেশব্যাপী বৃক্ষ রোপণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে, এই কর্মসূচি পালন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘কিছু দুর্নীতিবাজ বন কর্মকর্তার যোগসাজশে বন দস্যুরা গাছ কেটে বন উজাড় করে ফেলছে, তাদের এই অসত উদ্দেশ্যকে বাধা দিতে হবে এবং এই মহান কাজের দায়িত্বে থাকবে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীগণ, তাহলেই মাননীয় প্রধানমন্ত্রী’র প্রকৃত উদ্দেশ্য সফল হবে।‘

পূর্ব ঘোষিত অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রন্জন গুহ এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সংগঠনের কেন্দ্রীয় সভাপতি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে সাধারণ সম্পাদকও উপস্থিত ছিলেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন