বিজ্ঞাপন

টাইগারদের অনুশীলন ভেন্যুতেই আইসোলেশন সেন্টার

July 2, 2020 | 5:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের দেওয়া তথ্যমতে দেশের করোনা পরিস্থিতির একটু উন্নতি হলেই অনুশীলন ফেরানো হবে ক্রিকেটারদের। আর সেই অনুশীলন চলাকালীন ভেন্যুতেই প্রস্তুত থাকবে আইসোলেশন সেন্টার।

বিজ্ঞাপন

করোনাকালে ক্রিকেট ফেরাতে সবধরনের প্রস্ততিই নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। মহামারির সময় আইসিসি’র গাইডলাইন অনুসরণ করে ক্রিকেটারদের অনুশীলনের জন্য মেডিকেল বিভাগকে যে মডিউল তৈরির নির্দেশনা লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন দিয়েছিল তাদানুযায়ী তারা ত্রিমুখী পরিকল্পনাও গ্রহণ করেছিলেন। কিন্তু গেল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা পরিস্থিতি বিরুপ আকার ধারণ করলে আর অনুশীলনে ফেরা হয়নি মুশফিক, তামিমদের।

দেশের চলমান পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তাড়াহুড়ার কারণ দেখছে না। আর যাই হোক ক্রিকেটারদের জীবন নিয়ে তো আর হেলাফেলা করা যায় না। সংগত কারণেই পরিস্থিতির উন্নতির দিকে তাকিয়ে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই ফিরিয়ে আনা হবে অনুশীলন। আর সেই অনুশীলন ভেন্যুর অদূরে প্রস্তুত করা হবে আইসোলেশন সেন্টার। যাতে করে অনুশীলন চলাকালীন সময়ে কেউ অসুস্থ হয়ে পড়লে সেখানে গিয়ে বিশ্রাম নিতে পারেন।

বিজ্ঞাপন

আইসোলেশন সেন্টারের জন্য বিসিবি মেডিকেল বিভাগ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামস্থ জাতীয় ক্রিকেট একডেমির দুই তিনটি রুম প্রস্তুত রাখার পরিকল্পনা করেছে।

বৃহস্পতিবার (২ জুলাই) সারাবাংলাকে এতথ্য দিলেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানান, ‘অনুশীলন ভেন্যুতে আমাদের আইসোলেশন সেন্টার রাখতে হবে। ধরেন মাঠের মধ্যে কেউ অসুস্থ অনুভব করলে। তখন কি করব? আমাদের একাডেমিতে কিছু রুম আছে এরমধ্যে দুই তিনটা রুম হয়ত প্রস্তুত করে রাখব যাতে করে তারা ওখানে বিশ্রাম নিতে পারে।’

বিজ্ঞাপন

তবে করোনা কালে বাড়তি সতর্কতার অংশ হিসেবে আইসোলেশন সেন্টার ব্যবহারের পক্ষপাতী নন দেবাশীষ। এমনকি এখানকার টয়লেটও নয়।

‘আমরা চাইব এসব অবকাঠামো যত কম ব্যবহার করতে পারি। শুধু অনুশীলন করে যেন ওরা বাসায় চলে যায়। আমরা হয়ত ওখানে দুটি ওয়াশরুম প্রস্তুত রাখব। কিন্তু আমরা চাইব ওরা যেন বাসা থেকে ওইভাবে প্রস্তুত হয়ে আসে যেন ব্যবহার করতে না হয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন