বিজ্ঞাপন

বসে নেই রুবেল হোসেনও

July 12, 2020 | 1:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালে ব্যক্তিগত উদ্যোগে ক্রিকেটারদের আউটডোর অনুশীলনের খবর অনেকেই হয়ত জানেন। মুশফিকুর রহিম রাজধানী বেরাইদের মাঠে, তাসকিন আহমেদ বসিলার বালুতে, সাইফউদ্দিন নিজ শহর ফেনী সরকারি কলেজের মাঠে, সাব্বির রহমান রাজশাহী বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে, আল আমিন হোসেন নিজ জেলা ঝিনাইদহের খোলা মাঠে নিয়মিতই ফিটনেস ও স্কিল অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন। বসে নেই ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের অন্যতম যোদ্ধা রুবেল হোসেনও।

বিজ্ঞাপন

ঈদুল ফিতরে নিজ জেলা বাগেরহাটে ফিরে গেছেন লাল সবুজের এই পেসার। বাড়ির অদূরেই ভৈরব নদী। ঈদের পর থেকে সেই নদী তটে রোজ করে ফিটনেস নিয়ে কাজ করে যাচ্ছেন। তবে বৃষ্টির বাগড়ায় স্কিল ট্রেনিংটা (বোলিং) শুরু করতে পারেননি। তবে বোলিং ড্রিল করছেন নিয়মিতই।

রোববার (১২ জুলাই) রুবেল নিজেই সারাবাংলাকে এতথ্য দিয়েছেন।

তিনি জানালেন, ‘আমার বাসা নদীর পাড়ে। আর নদীর পাড়ে প্রচুর পরিমাণে বালি। তো আমার রানিং করার পর্যাপ্ত সুযোগ আছে। কিন্তু বোলিং অনুশীলনটা করা যাচ্ছে না। আমাদের এখানে প্রতিদিনই বৃষ্টি হয়। তবে বালুর মাঠে বোলিং ড্রিলগুলো করা হয়।’

বিজ্ঞাপন

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে ক্রিকেটারদের অনুশীলন ফেরাতে সব ধরনের প্রস্তুতিই নিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসনের দেওয়া নির্দেশ মোতাবেক আইসিসি’র গাইডলাইন অনুসরণ করে বেশ কয়েকটি অনুশীলন মডিউল তৈরির কাজ ইতোমধ্যেই শেষ করে এনেছে মেডিকেল বিভাগ। এখন শুধু অপেক্ষা করোনা পরিস্থিতির উন্নতির।

বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের দেওয়া তথ্যমতে, ভাইরাসের সংক্রমণ কিছুটা কমে এলেই তারা ক্রিকেটারদের অনুশীলন ফেরাবেন। ক্রিকেটাররাও তাদের অভিভাবক সংস্থার সবুজ সংকেতের অপেক্ষায় আছেন। তবে অনেকে ইতোমধ্যেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনে নেমে পড়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন