বিজ্ঞাপন

শ্রদ্ধা-ভালোবাসায় এরশাদকে স্মরণ

July 14, 2020 | 10:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দোয়া, মিলাদ মাহফিল, স্মরণসভা, প্রার্থনা সভা, দুঃস্থদের মাঝে খাবার বিতরণসহ প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছে জাতীয় পার্টি। দিনভর নানা কর্মসূচিতে পার্টির এই প্রতিষ্ঠাতা চেয়ারম্যানকে স্মরণ করেছেন সবস্তরের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জুলাই) ছিল হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবাষির্কী। এ উপলক্ষে পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্ব কেন্দ্রীয় নেতারা রংপুরের পল্লীনিবাসে এরশাদের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারা সেখানে ফাতেহা পাঠ করে মোনাজাত করেন। এরপর পল্লীনিবাসের সামনে এক স্মরণসভায় বক্তব্য রাখেন জিএম কাদের। রংপুর সিটি মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফার সভাপতিত্বে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ এসময় পার্টির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একই সময়ে এরশাদপত্মী ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের বাসভবন, বারিধারার প্রেসিডেন্ট পার্কে এবং এরশাদ ট্রাস্টের উদ্যোগে জাপার বনানী কার্যালয়ে কোরআন খতম অনুষ্ঠিত হয়। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ জাপার পক্ষ থেকে মিলাদ, দোয়া মাহফিল ও দিনব্যাপী কোরআন খতমের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

কাকরাইল দলীয় কার্যালয়ে সামনে স্থাপিত এরশাদের প্রতিকৃতিতে প্রথমে দলের প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এবং জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা। এরপর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জাতীয় পার্টি, জাতীয় যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজ, স্বেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি, কৃষক পার্টি, শ্রমিক পার্টি, সার্ক কালচারাল সোসাইটিসহ জাপার বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বিকেলে বাদ আসর রওশন এরশাদের গুলশানের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন জি এম কাদের। এসময় রওশন এরশাদ, শাদ এরশাদ, এরিক এরশাদ, ভাতিজা আসিফ শাহরিয়ার ছাড়াও পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জাপা নেতা প্রফেসর দেলোয়ার হোসেন খান, এস এম ফয়সল চিশতি, শফিকুল ইসলাম সেন্টু, এরশাদ ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশীদসহ বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বনানী কার্যালয়ে জাতীয় পার্টি এক স্মরণসভার আয়োজন করে। জি এম কাদেরের সভাপতিত্বে সভায় দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ পার্টির সিনিয়র নেতারা প্রয়াত এরশাদের স্মৃতিচারণ করেন। জি এম কাদের এরশাদ শাসনামলের নানান উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন এবং এরশাদের রুহের আত্মার শান্তি কামনা করেন।

বিজ্ঞাপন

বিকেলে বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদ ট্রাস্ট স্মরণসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ, ট্রাস্টের সদস্য ছাড়াও সাদ এরশাদ, এরিক এরশাদ, আসিফ শাহরিয়ার ও এরিকের মা বিদিশা সিদ্দিক বক্তব্য রাখেন। এসময় জাপার বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। শাদ ও এরিক এরশাদ অভিন্ন বক্তব্যে এরশাদের আদর্শ ও জাতীয় পার্টির ঐক্য ধরে রাখতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবেন বলে প্রতিজ্ঞা করেন। স্মরণসভায় বক্তব্য রাখার একপর্যায়ে এরশাদের স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন বিদিশা সিদ্দিক।

এছাড়াও বাদ আসর দলের কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার গুলশানের নিজ বাসভবনে, কাজী ফিরোজ রশিদ সাভারে, সৈয়দ আবু হোসেন বাবলা শ্যামপুর কদমতলীতে, প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন রাজধানীর কামরাঙ্গীচরে, অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা হাইকোর্ট মাজারে নিজস্ব উদ্যেগে মিলাদ মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

পার্টির আরেক অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা রাত ১২টা ১ মিনিটে কাকরাইল কার্যালয়ে এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পাশাপাশি কাকরাইলে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন। দলের উপদেষ্টা হাসিবুল ইসলাম জয় বনানী কাঁচাবাজারে দোয়া মাহফিল আয়োজন করেন। সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম তিনশ ফিট কাঞ্চনে দুই সহস্রাধিক মানুষের মাঝে খাদ্য বিতরণ করেন। এসময় এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ন সাংগঠনিক সম্পাদক সুজন দে’র উদ্যোগে ও জাতীয় হিন্দু মহাজোট ঢাকা মহানগর দক্ষিণের পক্ষ থেকে শ্যামপুর শ্রৗ শ্রৗ রামকৃঞ্চ গোস্বামী মন্দিরের এরশাদ  স্মরণে আয়োজন করা হয় বিশেষ প্রার্থনা ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। জাতীয় মুক্তিযোদ্ধা পার্টি দিনব্যাপী কোরআন খতমের আয়োজন করে। জাতীয় মুক্তিযোদ্ধা প্রজন্ম পার্টির কাকরাইল অফিসে দোয়া মাহফিলেরও আয়োজন করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন