বিজ্ঞাপন

পিএসজির তিন গুণ বেতনের প্রস্তাবে ক্যাসেমিরোর ‘না’

July 26, 2020 | 1:22 pm

স্পোর্টস ডেস্ক

জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ দলের অন্যতম প্রধান অস্ত্র কার্লোস ক্যাসেমিরো। বর্তমান ফুটবল বিশ্বের সেরা ডিফেন্সিভ মিডফিল্ডার বলেও তাকে আখ্যা দিয়ে থাকেন অনেক ফুটবল বিশ্লেষক। আর তাই তো বিশ্বের যেকোনো ক্লাব তাই তো নিজেদের দলে পেতে চায় এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে। তবে পেতে চাইলেই কি আর সবকিছু পাওয়া যায়? উত্তর, ‘না’, অন্ততপক্ষে ক্যাসেমিরো তো সেটাই জানিয়ে দিলেন।

বিজ্ঞাপন

২০১3 সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে পরের মৌসুমে ধারে খেলতে গিয়েছিলেন পোর্তোতে। আর এক মৌসুম ধারে কাটানোর পর ২০১৫/২০১৬ মৌসুমেই জিনেদিন জিদানের অধীনে রিয়ালের মূল দলে জায়গা করে নেন ক্যাসেমিরো। আর শুরুটা সেখান থেকেই এরপর ধীরে ধীরে নিজেকে অন্যন্য এক উচ্চতায় নিয়ে গেছেন এই ব্রাজিলিয়ান। ক্রুস এবং মদ্রিচের সঙ্গে মিলে গড়েছেন বিশ্বের সবচেয়ে ভয়ংকর মিডফিল্ড ত্রয়ী। জিতেছেন ক্লাব পর্যায়ের সম্ভাব্য সকল শিরোপাও।

অন্যদিকে আক্রমণভাগ বিশ্বের অন্যতম সেরা হলেও মধ্যমাঠের জন্য চ্যাম্পিয়নস লিগে সেভাবে পেরে ওঠে না ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেই। তাই তো বারবার নিজেদের মিডফিল্ড মজবুত করার লক্ষ্যে বিশ্বের সেরা মিডফিল্ডারদের নিজেদের ডেরায় ভেড়াতে চায়। আর এর জন্য ২০১৭ সালে যেভাবে নেইমারকে মোটা অঙ্কের অর্থের প্রস্তাব করে দলে ভিড়িয়েছিল সেভাবেই অন্য খেলোয়াড়দেরও নিজেদের ডেরায় ভেড়ানোর রাস্তা খুঁজছে পিএসজি।

বর্তমানে রিয়াল মাদ্রিদে মাত্র সাড়ে চার মিলিয়ন ইউরো বার্ষিক বেতন পান ক্যাসেমিরো। টানা তিন চ্যাম্পিয়নস লিগ জয়ের পরেও বিশ্বের অন্যতম সেরা একজন মিডফিল্ডার মাত্র সাড়ে চার মিলিয়ন বাৎসরিক বেতন সেটা অন্যান্যদের তুলনায় একটু বেশিই কম। যেখানে গেল মৌসুমে আয়াক্স থেকে বার্সেলোনায় যোগ দেওয়া ফ্র্যাঙ্কি ডি ইয়ংকে বার্সেলোনা বার্ষিক বেতন দিচ্ছে প্রায় ১০ মিলিয়ন ইউরো। আর এই পরিস্থিতিটাই নিজেদের অনুকূলে মনে করছিল নাসির-আল-খেলাইফি।

বিজ্ঞাপন

তবে ক্যাসেমিরো রিয়াল মাদ্রিদের প্রতি বিশ্বস্তার কারণেই পিএসজির করা এমন লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। স্প্যানিশ দৈনিক সংবাদমাধ্যমগুলো বলছে ক্যাসেমিরোকে যখন পিএসজির প্রস্তাব দেওয়া হয় সে সময়েই তিনি তা নাকোচ করে দেন। এর আগে ২০১৯/২০২০ মৌসুমের শুরুতে প্রাক মৌসুম প্রস্তুতির সময়ে লস ব্ল্যাঙ্কোসরা অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ৭-৩ গোলের ব্যবধানে হেরেছিল সে সময় নিজের ছুটি বাতিল করে সঙ্গে সঙ্গেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছিলেন তিনি।

আর শেষ পর্যন্ত ২০১৯/২০২০ মৌসুমের লা লিগা এবং স্প্যানিশ সুপার কাপও জিতে নেয় রিয়াল মাদ্রিদ। আর মৌসুম শেষে পিএসজির কাছ থেকে পাওয়া লোভনীয় অর্থের প্রস্তাব ফিরিয়ে দিয়ে নিজের ভবিষ্যৎ রিয়ালেই বলে জানান দিলেন কার্লোস ক্যাসেমিরো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন