বিজ্ঞাপন

অফিসে বসে না থেকে রাস্তায় যান— প্রকৌশলীদের চসিক প্রশাসক

August 17, 2020 | 7:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: অফিসে অহেতুক বসে না থেকে রাস্তায় গিয়ে উন্নয়ন কাজ তদারকির জন্য প্রকৌশলীদের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন।

বিজ্ঞাপন

দায়িত্ব গ্রহণের পর বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের সঙ্গে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে সোমবার (১৭ আগস্ট) প্রকৌশলীদের সঙ্গে বসেন চসিক প্রশাসক। বৈঠকে তিনি এই নির্দেশনা দেন।

চসিক প্রশাসক সুজন উন্নয়ন কাজে প্রকৌশলীদের আরও সহযোগিতা চেয়ে বলেন, ‘অহেতুক অফিসে বসে থাকবেন না। অফিসে বসে সময় নষ্ট না করে রাস্তায় যান। রাস্তায় যেসব উন্নয়ন কাজ চলছে সেগুলো তদারকি করুন। কাজের গুণগত মান পরীক্ষা করুন। কোনো ঠিকাদার কাজে গাফিলতি করছে কি না সেটা দেখুন। কেউ গাফিলতি করলে তাদের তালিকা আমাকে দেন। কাজ আদায়ের ক্ষেত্রে আমি কাউকে ছাড় দেব না। চলমান উন্নয়ন কাজ যেকোনোভাবে সময়ের মধ্যেই শেষ করতে হবে।’

চট্টগ্রাম নগরীর যেসব সড়কে খানাখন্দ আছে সেগুলো দ্রুত সংস্কারের তাগিদ দিয়ে তিনি বলেন, ‘দেশের উন্নয়নের চাবিকাঠি কিন্তু প্রকৌশলীদের হাতে। আপনারাই উন্নয়নের কারিগর। উন্নয়ন প্রকল্প দ্রুত শেষ হওয়া নির্ভর করে আপনাদের ওপরেই। আসুন, সবাই মিলে সুন্দর করে এই শহরকে সাজাই।’

বিজ্ঞাপন

বৈঠকে প্রকৌশল বিভাগের পক্ষ থেকে নগরীর যেসব সড়কে উন্নয়ন কাজ চলছে সেগুলোর তালিকা ও অগ্রগতির বিবরণ প্রশাসককে দেওয়া হয়। যেসব উন্নয়ন প্রকল্প অনুমোদনের অপেক্ষায় আছে সেগুলোর তালিকাও চান প্রশাসক খোরশেদ আলম সুজন।

নগরীর টাইগারপাসে চসিক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই বৈঠকে প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুনিরুল হুদা, কামরুল ইসলাম, আবু সালেহ, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন