বিজ্ঞাপন

সেই ইফতির তৃতীয় করোনা পরীক্ষা সম্পন্ন

August 24, 2020 | 2:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রথম পরীক্ষায় করোনা পজেটিভ, দু’দিন যেতেই দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ! আসলেই কী তিনি কভিড আক্রান্ত? নাকি নন? জানতে আজ তৃতীয়বারের মত বাংলাদেশ অনু-১৯ ক্রিকেট দলের ক্রিকেটার ইফতেখার হোসেন ইফতির করোনা পরীক্ষা করাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ফল জানা যাবে আগামীকাল।

বিজ্ঞাপন

ইফতেখার হোসেন ইফতির কথা মনে আছে নিশ্চয়ই? ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে আবাসিক ক্যাম্পের লক্ষ্যে বিসিবির নেয়া দ্বিতীয় ধাপের প্রথম পরীক্ষায় অনূর্ধ্ব ১৯ দলের এই ক্রিকেটারের শরীরে করোন ধরা পড়েছিল। কিন্তু এর ৪৮ ঘণ্টা পরেই দ্বিতীয় ধাপের পরীক্ষায় তিনি উতরে যান। হতচকিত হয়ে যায় বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ও মেডিকেল ইউনিট। তার শরীরে আদৌ করোনা আছে কিনা নিশ্চিত হতে সোমবার (২৪ আগস্ট) তৃতীয়বার তাকে করোনা পরীক্ষা করানো হয়। রিপোর্ট পাওয়া যাবে আগামীকালই।

সোমবার দুপুরে সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার এএম কায়সার।

তিনি জানালেন,‘আজকে ওর স্যাম্পল নিয়ে গেছে। আমরা একদিন অপেক্ষা করেছি যেহেতু সময়টা খুব হয়ে যাচ্ছিল। আশা করছি আগামীকাল আমরা ওর রিপোর্ট পেয়ে যাব। তারপর অবস্থা বুঝে আমাদের মেডিকেল টিম আছে এখানে যে সিদ্ধান্ত হয় আমরা জানাতে পারব।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বিকেএসপিতে আবাসিক ক্যাম্পের লক্ষ্যে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ৪৫ অনু-১৯ ক্রিকেটারর মধ্যে গত ১৬ আগস্ট প্রথম ধাপে ১৫ ক্রিকেটার ও ১২ কোচিং স্টাফের করোনা পরীক্ষা করায় বিসিবি। পরদিন পাওয়া প্রতিবেদনে জানা যায় সবার রিপোর্টই নেগেটিভ। ক্যাম্পের লক্ষ্যে ওই দিনই সবাই বিকেএসপিতে চলে যায়। এরপর গেল ১৮ আগস্ট দ্বিতীয় ধাপে ১৫ যুবা ক্রিকেটারের করোনা পরীক্ষা করানো হয়। সেখানে একমাত্র ইফতেখার হোসেন ইফতি ছাড়া বাকি ১৪ জনের করোনা রিপোর্টই নেগেটিভ আসে। ইফতিকে আইসোলেশনে রেখে চিকিৎসা দিয়ে আসছে বিসিবি। আর উতরে যাওয়া ১৪জন ওই দিনই বিসিবির একাডেমি ত্যাগ করে বিকেএসপির উদ্দেশ্যে রওনা হয়।

তৃতীয় ও শেষ দফার টেস্ট অনুষ্ঠিত হয় ২০ আগস্ট। ১৭ ক্রিকেটার ও ৪ জন কোচিংস্টাফের সবাই এ পরীক্ষায় উত্তীর্ণ হন। তাদের নিয়েই গতকাল থেকে বিকেএসপিতে শুরু হয়েছে অনু-১৯ দলের আবাসিক ক্যাম্প। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন