বিজ্ঞাপন

আজকের রাশিফল, ৩১ আগস্ট ২০২০

August 31, 2020 | 11:30 am

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাঁধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
মনে মনে আপনার সকল বন্ধুদেরকে আরেকবার যাচাই করে করে নিন। ফটকা ব্যবসার দ্বারা কিছু অর্থ উপার্জন হতে পারে। রাস্তায় সতর্কতার সাথে চলুন। বিনোদন ও প্রেম শুভ। কোন প্রকার খরচ করার পূর্বে কমপক্ষে দুবার ভেবে নিন। নতুন বিনিয়োগ ততটা শুভ নয়। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। প্রেমে মতভেদ হতে পারে। বাতjনিত রোগে ভুগতে পারেন।

বৃষ রাশি
বুদ্ধিমত্তার সাথে কাজ করতে থাকুন। অপ্রিয় সত্য কথা উচ্চারণে সতর্ক থাকুন। কর্মজীবীদের জন্য দিনটি মিশ্র ফলদায়ক। ঠাণ্ডা জনিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। অপব্যয় বৃদ্ধি হতে পারে। ক্রোধ থেকে নিজেকে দূরে রাখুন। এই সময় শত্রু সবল থাকবে। বিচক্ষণতা ও বিনম্রতাই আপনার বর্তমান কৌশল হওয়া উচিৎ। খেলোয়াড়দের জন্য দিনটি শুভ।

মিথুন রাশি
বিপরীত লিঙ্গের সাথে নতুন সম্পর্ক তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। বেকারদের জন্য দিনটি খুবই চিন্তার। কর্মরতদের জন্য, হঠাৎ কোন সুখবর আপনাকে আনন্দিত করতে পারে। আর্থিক দিক শুভ। অপারেশনের যোগ আছে। মনে হঠাত কোন অজানা ভয় আসতে পারে। তবে বিচলিত হওয়ার কিছু নেই। স্ত্রী-সন্তানকে একটু বেশি সময় দিতে চেষ্টা করুন।

বিজ্ঞাপন

কর্কট রাশি
নতুন সম্পর্কের দ্বারা মনোরঞ্জন বৃদ্ধি পেতে পারে তবে কোন কিছুতেই অতি উৎসাহী হওয়া ঠিক হবে না। সন্দেহ প্রবণতায় সময় নষ্ট না করে, সুনির্দিষ্ট পথে এগিয়ে যেতে থাকুন। প্রেম শুভ। কোন প্রভাবশালী ব্যাক্তির দ্বারা বড় কোন কাজে সফলতা পেতে পারেন। বড় নির্ণয় না নেওয়াই শুভ। মানসিক উচাটন বাড়বে। বিনোদন, প্রেম এবং নুতুন বিনিয়োগ শুভ নয়।

সিংহ রাশি
মনে বিশ্বাস রেখে এগিয়ে যান। নিজের প্রতি আরও অধিক আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করুন। মনোবল দৃঢ় করুন। ছোটখাটো ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন। অকারণে ব্যাথা পেতে পারেন। মূল্যবান কিছু হারানোর সম্ভাবনা আছে। নিজের প্রভাব বিস্তার করে চলুন। বাণী প্রবল রাখুন। নতুন প্রাপ্তির দ্বারা সম্মান বৃদ্ধি পেতে পারে। হজমে সমস্যাজনিত কারণে ভুগতে পারেন।

কন্যা রাশি
আপনাকে একটা বিষয় পরিষ্কার করে নিতে হবে নিজের মধ্যে, “অহংকার আর আত্ম-বিশ্বাস” –এর মধ্যে পার্থক্য কি? আজকের দিনটা কারো কারো জন্য একটু জটিল হতে পারে। সময় এখন আপনার সহযোগী। আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। কোন প্রকার বদনামি যেন না হয় সেই দিকে বিশেষ খেয়াল রাখুন। অন্যের পাওনা দ্রুত মিটিয়ে দেয়াই উত্তম। বিনোদন শুভ।

তুলা রাশি
খেলোয়াড় ও অভিনেতা-অভিনেত্রীদের জন্য দিনটি ভালো। কর্মক্ষেত্রে পলিসি পরিবর্তনের দ্বারা নিজের দক্ষতাকে ঊর্ধ্বতনদের কাছে পরিস্কার করার চেষ্টা করুন। অলসতা বর্জন করুণ। অন্যদের সাথে সম্পর্ক মোটামুটি থাকবে তবে সম্পর্ক যেন খারাপ না হয়, সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে। আয় কম হবে। যেকোন ক্ষেত্রে বিকল্প কিছু একটা ভেবে রাখুন।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
কালচক্র অনুসারে অতীতকে গত হতে দিয়ে ভবিষ্যতের দুশ্চিন্তা বাদ দিয়ে, বর্তমানকে আলিঙ্গন করতে শিখুন, কারণ জীবন অতীতেও নেই, ভবিষ্যতেও নেই, এই মুহূর্তের নামই জীবন। শারীরিক হানীর সম্ভাবনা আছে। অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসার সম্ভাবনা আছে আর বিবাহিতদের জীবনসঙ্গির শরীর-সাস্থ্যের প্রতি নজর দেওয়া উচিৎ হবে। দুর্ঘটনার যোগ আছে।

ধনু রাশি
হঠাৎ করে রেগে যাওয়ায় অনেক প্রাপ্তি থেকে বঞ্চিত হতে হয় আপনাকে। মনে রাখবেন “রেগে গেলেন তো হেরে গেলেন”। ডাক্তারের পরামর্শ নিয়ে রক্তটা একবার টেস্ট করিয়ে নিন! মান সম্মান বৃদ্ধি পেতে পারে। অন্যকে দেখে শিখুন। কর্মস্থলে পরিবর্তন হতে পারে। প্রেম শুভ। চিন্তা করে খরচ করুন। নারীরা অন্য কোন নারীর দ্বারা ক্ষতিগ্রস্থ হতে পারেন।

মকর রাশি
অনেক কঠিন সময়ের পর, সুসময় আপনার জন্য অপেক্ষা করছে। অনেক কঠোর পরিশ্রম করেছেন আপনি, শুধু “হার্ড ওয়ার্ক”-এ কিছু হবে না, এখন থেকে “স্মার্ট ওয়ার্ক” করতে থাকুন। কানকথা পরিত্যাগ করুন। অপরিচিত কোন নাম্বার থেকে রং-কল এ কারোর সাথে পরিচয় প্রেমে মোড় নিতে দেওয়া যাবে না, কারণ এতে হিতে বীপরিত হওয়ার সম্ভাবনা আছে।

কুম্ভ রাশি
চেষ্টা করুন মনোবল শক্ত রাখার জন্য কারণ মন ভাল না থাকেলে কোন কাজে আগানো কষ্টকর, অনেকটা স্বপ্নের দৌড়ের মত। শরীরে কোন ব্যাথা অনুভব হলে ডাক্তারের উপদেশ নিন। হঠাৎ কোন চোট পেতে পারেন তাই চলাফেরা সাবধানে করুন। ধনহানী হতে পারে আবার একইসাথে আচানক ধন প্রাপ্তির যোগও আছে। প্রতিবেশীদের সাথে বিরোধ হতে পারে।

মীন রাশি
আপনি আপনার ভিতরের আপনাকে সঠিকভাবে প্রকাশ করুন। মাতাপিতার প্রতি যত্নশীল হন। আর্থিক দিক ভাল যাবে না। সময় নষ্ট না করে নিজেকে ভাল কাজে ব্যস্ত রাখুন। সতর্কতা বাড়িয়ে দিন। শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। কারোর সাথে বাদ-বিবাদে না জড়ানোই শ্রেয়। মায়ের শরীরের দিকে খেয়াল রাখুন। সামাজিক মর্যাদা বাড়তে পারে।

সারাবাংলা/আরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন