বিজ্ঞাপন

লঙ্কান হুঙ্কার কানেই তুলছেন না মুমিনুল

September 7, 2020 | 3:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে সিরিজ সামনে রেখে গতকাল স্থানীয় এক সংবাদ মাধ্যমে হুঙ্কার ছেড়েছে শ্রীলঙ্কান টিম ম্যানেজমেন্ট। ইংরেজি দৈনিক দ্য আইল্যান্ডকে দেওয়া সাক্ষাৎকারে শ্রীলঙ্কার প্রধান নির্বাচক ও টিম ম্যানেজার অশান্ত ডি মেল বলেছেন, আসন্ন তিন ম্যাচ সিরিজের এই টেস্টে তারা সফরকারীদের পেস তোপে কাবু করতে চায়। কিন্তু মজার ব্যাপার হলো, স্বাগতিকদের এই হুঙ্কার কানেই তুলছেন না সফরকারী দলের দলপতি মুমিনুল হক।

বিজ্ঞাপন

উপমহাদেশের উইকেট সাধারণত স্পিন বান্ধবই হয়ে থাকে। কম বেশি ক্রিকেটের খোঁজ খবর যারা রাখেন তারা নিশ্চয়ই বিষয়টি সম্পর্কে সম্যক অবগত। কিন্তু গেল নভেম্বরে বাংলাদেশের ভারত সফরে চিরায়ত এই দৃশ্যটি চোখে পড়েনি। টেস্ট চ্যাম্পিয়নের অংশ হিসেবে দুই ম্যাচ সিরিজের এই টেস্টে যতটা না স্পিন বিষ তারা ঢেলেছেন তারচে বেশি দাগিয়েছেন পেস তোপ। আর তাতেই মুমিনুল হকদের কপাল পুড়েছে।

সম্ভবত ভারতকে দেখেই শ্রীলঙ্কাও কৌশলটি রপ্ত করতে চাইছে। স্পিনিং উইকেট বানিয়ে স্পিন বিষে নীল করার পরিকল্পনা নয়, বাংলাদেশকে গতির ঝড়ে ঘায়েল করতে চায় দ্বীপ দেশটি। আর সেজন্যই সিরিজের আগেই এমন হম্বিতম্বি। একেবারে ‘ভারবাল ট্যাকটিকস’ যাকে বলে। তবে তাতে অবশ্য মুমিনুলের কিছুই এসে যাচ্ছে না। বরং প্রতিপক্ষের হুঙ্কার শুনেও দিব্যি আছেন তিনি।

সোমবার (৭ সেপ্টেম্বর) সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে তিনি একথা জানান।

বিজ্ঞাপন

টাইগার টেস্ট দলপতি বলেন, ‘দেখেন ওরা কি বলল না বলল তাতে আমার তেমন কিছুই এসে যায় না। ওখানে গিয়ে দেখা যাবে কি হয় না হয়। আমার কাছে যে স্ট্রেংথ আছে আমি ওইটা দিয়ে খেলার চেস্টা করব।’

আপনার স্ট্রেংথ বলতে ব্যাটিং ও বোলি লাইনআপ হিসেবে যা মজুদ আছে তাতে কী মনে হয় সিরিজে ভালো কিছু করা সম্ভব? প্রতিবেদকের করা এমন প্রশ্নের জবাবে আত্মবিশ্বাসী মুমিনুল জানালেন, ‘অবশ্যই। আমার যে ব্যাটিং ও বোলিং লাইন আপ আছে তাদের নিয়ে অবশ্যই ভালো কিছু করা সম্ভব। তাছাড়া গত জিম্বাবুয়ে সিরিজ থেকেই আমরা ঘুরে দাঁড়াতে চেষ্টা করছি। এবং এই চেষ্টাটা সবার মধ্যেই আছে যে আমাদের ভালো করতেই হবে। তো একজন দলপতি হিসেবে অবশ্যই আমি এই সিরিজে ভালো কিছু করতে আত্মবিশ্বাসী।’

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে সফরকারী বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের টেস্ট সিরিজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন