বিজ্ঞাপন

মিরাজকে ধোনির দলে দেখছেন আকাশ চোপড়া

September 9, 2020 | 10:36 pm

স্পোর্টস ডেস্ক

কদিন আগে আইপিএলের দল চেন্নাই সুপার কিংসকে নিয়ে বেশ আলোচনা হচ্ছিল। দলটির ১০ সদস্যের করোনাভাইরাসে আক্রান্ত হবার খবর প্রকাশ হওয়ার পরপর টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন সুরেশ রায়না ও হরভজন সিং। দুজনেই চেন্নাইয়ের স্কোয়াডে বেশ গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ভারতের সাবেক ক্রিকেটার ও সময়ে জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া মনে করছেন, বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে দিয়ে হরভজনের শূন্যস্থান পূরণ করতে পারে চেন্নাই।

বিজ্ঞাপন

হরভজনের শূন্যস্থান পূরণে স্পিনার ও স্পিনিং অলরাউন্ডার মিলিয়ে ছয় জনের নাম উল্লেখ করেছেন আকাশ চোপড়া। তার মধ্যে মিরাজের নাম বলেছেন আলাদা গুরুত্ব দিয়ে।

হরভজন না খেললেও চেন্নাইয়ের ভাণ্ডারে অবশ্য বেশ কয়েকজন স্পিনার আছেন। ইমরান তাহির, পীয়ূষ চাওলা, কেদার যাদব, করণ শর্মা, রবীন্দ্র জাদেজার মতো স্পিনার আছেন দলটির অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাতে। তবুও আর একজন স্পিনারের কী প্রয়োজন? আকাশের ব্যাখ্যা, এদের কেউই ফিঙ্গার স্পিনার নয়। ফলে প্রতিপক্ষের বাঁ-হাতি ব্যাটসম্যানদের জন্য একজন ফিঙ্গার স্পিনার দরকার চেন্নাইয়ের।

এই ফিঙ্গার স্পিনার হিসেবে যে ছয়জনের নাম নিয়েছেন তারা হলেন- ওয়েস্ট ইন্ডিজের রোস্টন চেজ, অস্ট্রেলিয়ার নাথান লায়ন, বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ ও ভারতের জালাজ সাক্সেনা, অক্ষয় ওয়াখড়ে এবং কেসি কারিয়াপ্পা।

বিজ্ঞাপন

মিরাজ বিষয়ে আকাশ চোপড়ার মূল্যায়ন, ‘এই ক্রিকেটারটি (মিরাজ) আমার ব্যক্তিগত পছন্দের। ও দুর্দান্ত খেলোয়াড়। ব্যাটিং ভালো পারে, বোলিংয়েও দারুণ। অ্যাকশন ভালো, সঙ্গে ভালো জায়গায় বল ফেলতে পারে। আমার মতে চেন্নাইয়ে হরভজনের বিকল্প জায়গাটা তার মতো আর কেউ পূরণ করতে পারবে না।’ আকাশের কথা চেন্নাই কর্তৃপক্ষ শুনছে তো!

এদিকে, আসন্ন শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন মেহেদি হাসান মিরাজ। অনেকদিন ধরে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করা ডানহাতি এই ক্রিকেটার আজ থেকে ঢাকায় অনুশীলন শুরু করেছেন।

উল্লেখ্য, ভারতের করোনা পরিস্থিতি সন্তোষজনক না হওয়াতে এবারের আইপিএল অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। চলতি মাসের ১৭ তারিখে মাঠে গড়াানোর কথা এবারের আইপিএলের প্রথম ম্যাচটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন