বিজ্ঞাপন

শ্রীলঙ্কায় টাইগারদের কোয়ারেনটাইন এক সপ্তাহ

September 12, 2020 | 4:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনা অতিমারির সময়ে বাংলাদেশ সফরকে সাফল্যমণ্ডিত করতে সম্ভাব্য সবই করছে আয়োজক শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। মহামারিকালে আন্তর্জাতিক ভ্রমণের বিধি অনুযায়ী এক দেশ থেকে আরেক দেশে ভ্রমণ করলে সফরকারীদের ১৪ দিন কোয়ারেনটাইনের যে বিধি তা শিথিল করে ৭ দিনে নামিয়ে আনতে ইতোমধ্যেই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছে ক্রিকেট শ্রীলঙ্কা। এবং মন্ত্রণালয়ও এই মর্মে সবুজ সংকেত দিয়েছে। আর সেই সংকেত পেয়েই বাংলাদেশ ক্রিকেট বোর্ড সকল প্রস্তুতি সারছে।

বিজ্ঞাপন

গতকাল পর্যন্তও শোনা যাচ্ছিল, শ্রীলঙ্কা সফরে গিয়ে টিম বাংলাদেশকে ১৪ দিনের কোয়ারেনটাইন করতে হবে। এতে করে বিভিন্ন মহল থেকে সফরটি নিয়ে নানা শঙ্কার কথাও শোনা যাচ্ছিল। কেননা ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় পৌছে ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকলে ১১ অক্টোবর পর্যন্ত টিম হোটেলের কক্ষে বসেই কাটাতে হবে ডমিঙ্গো শিষ্যদের। এদিকে ২৪ অক্টোবর প্রথম টেস্ট। তার মানে মাত্র ১২ দিনের অনুশীলন করে নামতে হবে লঙ্কা বধের মিশনে। কিন্তু নিয়মানুযায়ী একটি টেস্ট সিরিজের আগে ন্যূনতম ৪ সপ্তাহ টানা অনুশীলন করতেই হয়। এমতাবস্থায় বাংলাদেশ লঙ্কা সফর করবে কিনা তা নিয়ে শঙ্কার ধোঁয়াশা কুন্ডলী পাকিয়েছিল।

অবশেষে সেই ধোঁয়াশা কেটে গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরীর বিবৃতিতে। শনিবার (১২ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের চত্বরে সংবাদমাধ্যমকে জানালেন, সফরে গিয়ে টাইগারদের সর্বোচ্চ এক সপ্তাহ কোয়ারেনটাইনে থাকতে হবে।

তার মুখেই শুনন, ‘সফরকে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছে বলে আমাদের জানিয়েছে। ১৪ দিন কোয়ারেনটাইনের ব্যাপারে এখনো আমরা ওভাবে চিন্তা করিনি। কারণ শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড যা জানিয়েছে সর্বোচ্চ ৭ দিন হয়ত কোয়ারেনটাইনে থাকতে হবে। এভাবেই আলোচনা হচ্ছে এবং আমরা আশা করছি এই সাতদিন যদি রাখা যায় আমাদের যেভাবে পরিকল্পনা করা আছে আমার মনে হয় প্রসিড করতে পারব। সর্বশেষ যে কথা হয়েছে তাতে প্রথম সাত দিন আমাদের কোয়ারেনটাইনে থাকতে হবে। এরপরে আমরা আমাদের নির্ধারিত কর্মসূচীগুলো পালন করতে পারব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন