বিজ্ঞাপন

মিরপুরে বস্তি ছাই, পুড়েছে হাজার হাজার ঘর

March 12, 2018 | 7:58 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা :  রাজধানীর মিরপুর -১২ নম্বরের ইলিয়াস আলী মোল্লা বস্তি আগুনে পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান সোমবার ভোর পৌনে ৪টার দিকে ওই বস্তিতে আগুন লাগে। আগুন লাগার পর  সকাল ৭টার মধ্যে  হাজার হাজার ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

আগুন নিয়ন্ত্রণে ভোর থেকেই কাজ করে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট। তবে বাতাসের কারণে বস্তির উত্তর দিক থেকে আগুন লাগলেও তা ক্রমেই দক্ষিণ দিকে ছড়াতে থাকে। প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের লেলিহান শিখা একের পর এক ঘর-স্থাপনা গ্রাস করতে থাকে।

বিজ্ঞাপন

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস। তবে আগুনে দগ্ধ হয়েছেন এই বস্তির বাসিন্দা জামিলা বেগম (৬৫)। সকালে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি  করা হয়েছে।

বিজ্ঞাপন

ফায়ার কন্ট্রোল রুমের দায়িত্বরত কর্মকর্তা সারাবাংলাকে জানান, সকাল ৭টা ২২ মিনিটে আগুন তাদের নিয়ন্ত্রণে আসে, এখন তা ক্রমেই কমে আসছে। তবে বস্তিটির প্রবেশ মুখ সরু হওয়ায় আর পানি স্বল্পতার কারণে তার কাজ করতে বেগ পেতে হয়।

মিরপুর এলাকার সব থেকে বড় এই বস্তিতে কমপক্ষে ২৫ হাজার মানুষের বসবাস। ভয়াবহ এই আগুনে ঘর পুড়ে  গেছে টিনের হাজার হাজার ঘর।

বিজ্ঞাপন

ভয়াবহ আগুনে সহায়-সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন এই বস্তির বাসিন্দারা। পুড়ে ছাই হয়েছে প্রতিটি ঘরের  চাল -চুলা সব। গায়ে পড়া কাপড়টি ছাড়া কারও কিছু নেই। দিনের  আলো ফোটার সাথে সাথে বাড়ছে সব হারানো নিম্ন আয়ের মানুষদের আর্তনাদ-আহাজারি।

সারাবাংলা/টিএম/জেডএফ

আরও পড়ুন

বস্তির নিঃস্বদের ঠাঁই হলো পাশের মার্কেটে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন