বিজ্ঞাপন

দুই শিশুসহ চাচাকে ১১ অক্টোবর হাজিরের নির্দেশ

October 4, 2020 | 4:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাড়িতে প্রবেশের বাধা দেওয়ার ঘটনায় দুই শিশুসহ তার চাচা কাজী রেহান নবীকে আগামী ১১ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে ১১ অক্টোবর পর্যন্ত দুই শিশুর নিরাপত্তার ব্যবস্থা করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৪ অক্টোবর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি ড. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ভার্চুয়াল শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

তিনি বলেন, আগামী ১১ অক্টোবর আদালত উভয়পক্ষকে হাজির হতে বলেছেন। ওই দিন উভয়পক্ষকে শুনে পরবর্তী আদেশ দেবেন।

বিজ্ঞাপন

ধানমন্ডির বাড়িতে প্রবেশে বাধা দেওয়ার ঘটনায় মধ্য রাতে কোট বসিয়ে দুই শিশুকে প্রবেশ এবং নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের আদেশ দেয় হাইকোর্টের এই বেঞ্চ। আদালতের আদেশ বাস্তবায়ন করে ধানমন্ডির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজ প্রতিবেদন দাখিল করেন। পুলিশের তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় আদালত ধন্যবাদ জানিয়ে আগামী ১১ অক্টোবর পর্যন্ত নিরাপত্তার বিধানের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

এ ঘটনা থেকে জানা যায়, ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা দায়িত্ব পালন করা কে এস নবী মারা যান ২০১৮ সালে। তার ছোট ছেলে ও শিশু দুটির বাবা সিরাতুন নবী মারা যান গত ১০ আগস্ট।

এর আগে বিবাহ বিচ্ছেদ ঘটে এ দম্পতির। বাবার মৃত্যুর পর দুই শিশুকে মায়ের কাছে পাঠানো হয়। দীর্ঘ দিন পর মায়ের কাছ থেকে শনিবার তারা ঘরে ফেরে। কিন্তু গেইট খোলেননি চাচা রেহান নবী। যদিও তিনি এ অভিযোগ অস্বীকার করেছেন। এ নিয়ে গণমাধ্যমের টকশোতে আলোচনায় আসে। বিষয়টি আমলে নিয়ে হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ মধ্য রাতে বসে শিশুদের বাড়ি প্রবেশ ও নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন