বিজ্ঞাপন

বার্সার দুর্দান্ত যাত্রা রুখে দিল সেভিয়া

October 5, 2020 | 3:12 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে মৌসুমের তৃতীয় ম্যাচে এসে থামল বার্সেলোনার জয়রথ। নিজেদের ঘরে সেভিয়ার কাছে পয়েন্ট খুইয়েছে মেসিরা। রোববার (৪ অক্টোবর) বার্সেলোনাকে ১-১ গোলে রুখে দেয় উয়েফা ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়া। এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভিয়ারিয়ালকে ঘরের মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল লিওনেল মেসিরা। দ্বিতীয় ম্যাচে সেল্টা ভিগোকেও ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল কাতালানরা।

বিজ্ঞাপন

আনসু ফাতি আর লিওনেল মেসির ওপর ভর করে মৌসুমটা দুর্দান্ত শুরু করে বার্সা। তবে মৌসুমের তৃতীয় ম্যাচে ড্র’তেই থামতে হয়েছে কাতালান ক্লাবটিকে। ক্যাম্প ন্যুতে ম্যাচের ১০ মিনিটেই দুই দলই একটি করে গোল করে ম্যাচ সমতায় ধরে রাখে।

ম্যাচে সেভিয়ার হয়ে প্রথম গোলটি করেন লুক ডি জং। ম্যাচের ৮ম মিনিটে ফাতির কাছ থেকে বল কেড়ে নিয়ে কুন্দের উদ্দেশে বাড়িয়ে এন সুসো। আর কুন্দের কাছ থেকে বল পেয়ে গোল করে দলকে ১-০’তে এগিয়ে নেন এই ডাচ স্ট্রাইকার। তবে এর মিনিট দুই পরেই বার্সাকে সমতায় ফেরান ফিলিপ কুতিনহো। মেসির দুর্দান্ত এক পাস ইন্টারসেপ্ট করেন সেভিয়া ডিফেন্ডার জেসুস নাভাস তবে বল গিয়ে পড়ে ডি বক্সে থাকা কুতিনহোর পায়ে। আর সেখান থেকে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান। আর তাতেই ম্যাচ সমতায় ফেরে কাতালানরা।

সমতায় ফেরার পর ম্যাচের ২১ মিনিটে প্রথম বার এগিয়ে যাওয়ার সুযোগ পান অ্যান্তনিও গ্রিজম্যান। তবে বলে শট নিয়েও লক্ষ্যে রাখতে ব্যর্থ হন গ্রিজম্যান আর হাতছাড়া হয় এগিয়ে যাওয়ার সুযোগ। এরপর প্রথমার্ধের শেষ দিকে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ কাতালানদের। এবার মেসির দুর্দান্ত প্রচেষ্টাও ব্যর্থ। এভাবেই কাতালানদের ব্যর্থতায় প্রথমার্ধ ১-১ সমতায় থেকে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে অবশ্য সেভিয়ার কাছে আসে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ। ম্যাচের ৬৩ মিনিটে আরাজো শট ক্রসবারে লেগে ফিরে আসলে দ্বিতীয়বার এগিয়ে যাওয়া থেকে বঞ্চিত হয় সেভিয়া। এর মিনিট সাতেক পর সেভিয়া ডিফেন্ডার কুন্দের দুর্দান্ত হেডার গোলপোস্ট ঘেষে বেরিয়ে গেলের আরও এক সুযোগ হাতছাড়া হয় সফরকারীদের। ৬৩ ও ৬৮ মিনিটে গোলের দুই সুযোগ হাতছাড়া হওয়ার পর ৬৯ মিনিটে আরও সহজ সুযোগ হাতছাড়া করেন সেই কুন্দেই।

এদিন যেন বার্সার রক্ষণকে পরীক্ষার শেষ সীমায় নিয়ে গিয়েছিল সেভিয়া। একের পরম এক আক্রমণে কাতালানদের রক্ষণকে ব্যস্ত রাখে সেভিয়া। ৭৩ মিনিটে এন নেসিরির হেডার গোলপোস্টের উপর দিয়ে চলে গেলে আবারও গোল বঞ্চিত হয় সেভিয়া। শেষ দিকে ৮১ ও ৮২ মিনিটে দুটি দুর্দান্ত আক্রমণে গোল করতে ব্যর্থ হলে শেষ পর্যন্ত ১-১ গোলে সময়তায় শেষ হয় সেভিয়া এবং বার্সেলোনার মধ্যকার ম্যাচটি।

বিজ্ঞাপন

পয়েন্ট ভাগাভাগি করে লিগের তৃতীয় রাউন্ড শেষে বার্সেলোনা ও সেভিয়া সমান দুই জয় এবং এক ড্র’তে ৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে পাঁচ ও ছয় নম্বরে অবস্থান করছে। আর চার ম্যাচ খেলা রিয়াল মাদ্রিদ ৩ ম্যাচ জিতে এবং একটি ড্র করে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন