বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজে অনিশ্চিত হাসান মাহমুদ

October 6, 2020 | 4:01 pm

স্পেশাল করেসন্ডেন্ট

হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন তরুণ পেসার হাসান মাহমুদ। কয়েকদিন হলো ব্যথাটা তাকে বেশ ভোগাচ্ছে। সঙ্গত কারণেই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলা হচ্ছে না ওটিস গিবসন একাদশের হয়ে খেলা তরুণ এই পেসারের। দলের একাদশে থাকলেও তাকে সরিয়ে নিয়েছে টাইগার প্রশাসন। হাসানের চোটের তীব্রতা কতখানি তা এখনই বলতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ। তবে তাদের ধারণা ১১ অক্টোবর থেকে অনুষ্ঠেয় তিন দলের ওয়ানডে সিরিজে তার খেলা হচ্ছে না।

বিজ্ঞাপন

হাসান মাহমুদের চোটের প্রকৃত অবস্থা জানতে আজ তার পায়ে স্ক্যান করা হচ্ছে। রিপোর্ট দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আসলেই তিনি কতদিন মাঠের বাইরে থাকবেন। তবে বিসিবি’র মেডিকেল বিভাগের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ধারণা করছেন, আসন্ন ওয়ানডে সিরিজে তার খেলা সম্ভবপর হয়ে উঠবে না।

মঙ্গলবার (৬ অক্টোবর) সারাবাংলাকে তিনি এখবর নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ‘ওর ব্যথাটা হ্যামস্ট্রিংয়ে। আজ স্ক্যান করাব। কোনো আঘাত ও ঠিক ওভাবে পায়নি। আমরা ধারণা করছি ওর ব্যথাটা কিছুদিন ধরেই হচ্ছিল। কিন্তু গতকাল চার ওভার বোলিং করার পরে বেড়েছে। যেহেতু এখনো তরুণ তাই আগে থেকেই ওকে সরিয়ে ফেলেছি। ওর স্ক্যান রিপোর্ট করার পরে বোঝা যাবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে। রিপোর্ট পাওয়ার পরে বোঝা যাবে ও ওয়ানডে সিরিজে খেলতে পারবে কি না। তবে আমার ধারণা খেলতে পারবে না।’

বিজ্ঞাপন

বিসিবি আয়োজিত দুই ম্যাচ সিরিজের দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে বল হাতে দারুণ ছন্দে দেখিয়েছিলেন হাসান মাহমুদ। ৯ ওভার বল করে ১ টি মেডেন সমেত মাত্র ২১ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন ১টি উইকেট। সেই প্রতিশ্রুতিশীল বোলারকেই কিনা তিন দলের ওয়ানডে সিরিজে থেকে ছিটকে দিচ্ছে হ্যামস্ট্রিংয়ের চোট!

১১ অক্টোবর থেকে অনুষ্ঠেয় এই সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ অক্টোবর, তৃতীয়টি ১৫, চতুর্থটি ১৭,, পঞ্চমটি ১৯, ষষ্ঠ ম্যাচ ২১ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ অক্টোবর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন