বিজ্ঞাপন

মাস্ক কেলেঙ্কারি: জেএমআই’র চেয়ারম্যান কারাগারে

October 8, 2020 | 3:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগ গ্রেফতার জেএমআইয়ের চেয়ারম্যান আবদুর রাজ্জাককে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ অক্টোবর) পাঁচদিনের রিমান্ডে শেষে মামলাটির তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. নূরুল হুদা আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এদিকে আসামি পক্ষের আইনজীবীরা তার জামিনে চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে এ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। ওইদিন দুপুরে দুদকের একটি টিম রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেফতার করেন।

বিজ্ঞাপন

এর আগে গত ৮ জুলাই নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনায় দুর্নীতির অভিযোগে মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে জিজ্ঞাসাবাদ করে দুদক। দুদকে পরিচালক ও অনুসন্ধান দলের প্রধান মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে চার সদস্যের একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করে। আর গত ১ জুলাই দুদক থেকে তাদের বিরুদ্ধে জিজ্ঞাসাবাদ করার জন্য চিঠি দেওয়া হয়।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে সরকারি প্রতিষ্ঠানগুলোতে মাস্ক সরবরাহ করে জেএমআই। সেখানে আসল মাস্কের পরিবর্তে নকল মাস্ক সরবরাহ করা হয়। আর এই অভিযোগ ওঠার পরে অনুসন্ধানে নামে দুদক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন