বিজ্ঞাপন

নতুন বাজার বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মেয়র আতিকুল

October 31, 2020 | 9:25 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। সেই সঙ্গে জরুরি খাদ্য ও অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপনসহ যাবতীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে ওই বস্তিতে আগুন লাগার ঘটনায় ডিএনসিসি মেয়র গভীর দুঃখ ও সমবেদনা প্রকাশ করে এ ঘোষণা দেন।

আরও পড়ুন- নতুন বাজার বস্তিতে আগুন: দগ্ধ দু’জন বার্ন ইনস্টিটিউটে

আগুনে ক্ষতিগ্রস্তদের জন্য মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে প্রতিটি পরিবারকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়া তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মেয়রের নির্দেশে দুর্ঘটনাস্থলে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্তদের যাবতীয় দেখাশোনার জন্য মেয়র ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে সার্বক্ষণিক তদারকি করার দায়িত্ব দেন আতিকুল ইসলাম।

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। এর মধ্যে তিনি করোনা নেগেটিভ এসেছেন। তবে শারীরিকভাবে অত্যন্ত দুর্বল তিনি। মেয়র জানিয়েছেন, আগুনের খবরে তিনি উদ্বিগ্ন। শারীরিক দুর্বলতার কারণে ঘটনাস্থলে যেতে পারছেন না তিনি। তবে বাসায় থেকে যাবতীয় খোঁজখবর রাখছেন।

এর আগে, শুক্রবার রাত ১০টা ৩ মিনিটে নতুন বাজার বস্তিতে আগুন লাগে। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নেভে রাত ২টার দিকে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, এ আগুনে বস্তির প্রায় ৫০টি ঘর পুড়ে গেছে। আগুনে দগ্ধ হয়েছেন দু’জন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ফাইল ছবি

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন