বিজ্ঞাপন

ভোরবেলা ‘অপারেশন সুন্দরবন’র ক্যামেরা ক্লোজড

November 10, 2020 | 4:41 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দীপংকর দীপন ২০১৯ সালের ২০ ডিসেম্বর শুরু করেছিলেন ‘অপারেশন সুন্দরবন’ ছবির। নানা কারণে ছবিটির শুটিং বিলম্ব হয়েছে। অবশেষে মঙ্গলবার (১০ নভেম্বর) ভোরে ছবিটির ক্যামেরা ক্লোজ করেছেন পরিচালক।

বিজ্ঞাপন

দীপন জানান, শুটিং শুরুর আগে পরিকল্পনা ছিল মাত্র ৩ মাসে সকল কাজ শেষ করার। কিন্তু করোনার কারণেই প্রায় সাত মাস শুটিং বন্ধ ছিল। গেল কোরবানির ঈদে মুক্তির পরিকল্পনা থেকেও যার কারণে পিছিয়ে আসতে হয়েছে।

তারপরও অখুশি নন দীপংকর দীপন। তিনি বলেন, ‘আপাতত দৃষ্টিতে মনে হতে পারে আমরা ১১ মাস ধরে শুটিং করছি। কিন্তু বাস্তবতা হচ্ছে মূলত ৪১ দিন আমাদের ক্যামেরা ওপেন ছিল। আর লোকেশন ছিলাম ৫১ দিন। কিন্তু এই কাজটির পরিকল্পনা থেকে শুরু করে আজকের দিন পর্যন্ত আমার ব্যয় হলো প্রায় তিন বছর। মানে মার্চে আমরা ছবিটি রিলিজ করবো। তারমানে পুরো তিন বছর এই ছবির পেছনে গেছে আমার।’

আগামী বছরের ২৬ মার্চ মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রোশান ও নুসরাত ফারিয়া। সিয়াম ও রোশান র‍্যাব কর্মকর্তার চরিত্রে আছেন। এজন্য দুজন র‍্যাব হেডকোয়ার্টারে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। নুসরাত ফারিয়া অভিনয় করেছেন একজন বাঘ গবেষক হিসেবে। ছবিটিতে আরও আছেন রিয়াজ ও তাসকিন রহমান।

বিজ্ঞাপন

ছবিটি শুরুর আগে এক বছরের অধিক সময় ধরে সুন্দরবনের বিভিন্ন অঞ্চল ঘুরে বেড়িয়েছেন পরিচালক ও তার টিম। এর চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা। প্রযোজনা করছে র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন