বিজ্ঞাপন

অল্পতেই থেমেছে তামিম ঝড়, লাহোরকে জেতালেন হাফিজ

November 15, 2020 | 2:30 am

স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য ১৭১ রানের টার্গেট ছুড়ে দিয়েছিল পেশওয়ার জালমি। এতো রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ হওয়ার দরকার ছিল। সেই দায়িত্বটা নিতে চেয়েছিলেন তামিম ইকবাল। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক শুরুতে ঝড় তুলেছিলেন ব্যাটে। তবে ঝড়টা অবশ্য লম্বা করতে পারেননি। মোহাম্মদ হাফিজ মিডল অর্ডারে দুর্দান্ত একটা ইনিংস খেললে ম্যাচটা শেষ পর্যন্ত তামিমদের লাহোর কালান্দার্সই জিতেছে।

বিজ্ঞাপন

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পেশওয়ার বিপক্ষে আজ ৫ উইকেটে জিতেছে লাহোর। এতে একদিকে পেশওয়ার টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে অন্য দিকে লাহোর উঠে গেছে দ্বিতীয় কোয়ালিফায়ারে। কাল দ্বিতীয় কোয়ালিফায়ারে মুলতান সুলতানসের মুখোমুখি হবে লাহোর। এই ম্যাচে জয়ী দল ফাইনালে করাচি কিংসের মুখোমুখি হবে।

১৭০ রানের জবাব দিতে নেমে শোয়েব মালিকের করা পেশওয়ার জালমির প্রথম ওভারে এক বল খেলার সুযোগ পেয়েছেন লাহোরের ওপেনার তামিম। এক বল থেকে নিয়েছেন এক রান। ইনিংসের দ্বিতীয় ওভারে রাহাত আলীর প্রথম পাঁচ বল থেকে দুই চারে তুলে নেন ১২ রান।

সাকিব মাহমুদের করা পরের ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকানো তামিম ইনিংসের শেষ বলটিও হাঁকাতে চেয়েছিলেন। হাই শর্ট বলটিতে হুক করে চেয়েছিলেন তামিম। ঠিকভাবে ব্যাটে করতে না পেরে ইমাম-উল হকের হাতে ক্যাচ তুলে দেন। ফেরার আগে ১০ বলে ২টি চার ১টি ছয়ে ১৮ রান করেন তামিম।

বিজ্ঞাপন

তামিম ফেরার পরপর সোহেল আক্তারও যখন ফিরলেন তখন লাহোরর স্কোর ৩৩/৩। কঠিনতর হয়ে উঠছিল সমীকরণটা। মোহাম্মদ হাফিজ দারুণ একটা ইনিংস খেলে সেই চাপ কাটিয়ে লাহোরকে জিতিয়েছেন। চারে নেমে ৪৬ বলে ৯টি চার ২টি ছয়ে ৭৪ রান করে শেষ অবধি অপরাজিত ছিলেন হাফিজ। এছাড়া বেন ডাঙ্ক ও সামিত প্যাটেল ২০টি করে রান করেছেন। ১৯ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৭১ রান তুলে ফেলে লাহোর।

এর আগে ‘দশে মিলে করি কাজ’ পন্থায় এগিয়ে ১৭০ রান তুলেছে পেশওয়ার। ২৪ বলে সর্বোচ্চ ৩৯ রান করছেন শোলিম মালিক। ১৬ বলে সর্বোচ্চ ৩৭ করেছেন হার্ডাস ভিজন। ৩১ রান এসেছে ফাফ ডু প্লেসির কাছ থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন