বিজ্ঞাপন

কোচিং সেন্টারে চলছে পাঠদান, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

November 25, 2020 | 7:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও চট্টগ্রাম নগরীতে দুটি কোচিং সেন্টার চালু পেয়েছে জেলা প্রশাসন। প্রতিষ্ঠান দুটিকে করোনাকালীন সময়ে পাঠদান অব্যাহত রাখার দায়ে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৫ নভেম্বর) নগরীর চকবাজার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে ওরাকল কোচিং সেন্টারকে ১০ হাজার ও বিসিএস হেল্প লাইন কোচিং সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। অথচ সরকারি আদেশ উপেক্ষা করে কোচিং সেন্টারগুলো শিক্ষার্থীদের জড়ো করে ক্লাস নিচ্ছে। আমাদের কাছে অভিযোগ আছে চকবাজারসহ নগরীর বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি না মেনে কোচিং সেন্টারগুলো খোলা রাখায় হয়েছে এবং সেখানে নিয়মিত ক্লাস চলছে। আমরা অভিযান শুরুর পর অনেক কোচিং সেন্টারে দ্রুত তালাবদ্ধ করে সংশ্লিষ্টরা চলে যায়। ওরাকল ও বিসিএস হেল্প লাইন খোলা পাওয়ায় তাদের জরিমানা করা হয়েছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর সরকার চলতি বছরের ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। মহামারী পরিস্থিতিতে এবার এইচএসসি, জেএসসি, পিইসি এবং বার্ষিক পরীক্ষাও হয়নি।

সারাবাংলা/আরডি/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন