বিজ্ঞাপন

কৃষকদের পক্ষে প্রিয়াঙ্কা-সোনম, বিপক্ষে সানি

December 7, 2020 | 3:44 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সাম্প্রতিক কৃষি বিল নিয়ে ভারতে চলছে কৃষকদের আন্দোলন। আর কৃষক বিক্ষোভ নিয়ে বিতর্কিত পোস্ট করে অস্বস্তিতে রয়েছে বলিউডের কন্ট্রোভার্সি কুইন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এবার এই একই বিষয়ে পোস্ট করে ট্রোলড হতে হল বর্ষীয়ান বলিউড অভিনেতা ধর্মেন্দ্রকেও। তবে ধর্মেন্দ্রর ক্ষেত্রে কারণটা আলাদা। তাকে নেটিজেনদের কটাক্ষের শিকার হতে হল পোস্ট করেও তা ডিলিট করে দেওয়ার জন্য। এই সবকিছু রীতিমতো চর্চায় বলিউড। কৃষক বিক্ষোভ নিয়ে তারকাদের মতামত জানতে আগ্রহী প্রত্যেকেই। আর বলিউড ইন্ডাস্ট্রিতে চোখ রাখলে দেখা যাচ্ছে, অনেকেই যেমন এই পরিস্থিতিতে কৃষকদের পক্ষে দাঁড়িয়েছেন, তেমনই ক্ষমতাসীন দলের সমর্থনেও সুর চড়িয়েছেন একাধিক অভিনেতা-অভিনেত্রী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এবার কৃষি আইনের পক্ষে মন্তব্য করলেন বলিউড অভিনেতা সানি দেওল। যিনি আবার পাঞ্জাবের বিজেপি সাংসদও। তাই এই পরিস্থিতিতে নিজের দলের পাশেই দাঁড়িয়েছেন তিনি। টুইটারে দীর্ঘ পোস্টে লেখেন, ‘দুনিয়ার সকলের কাছে অনুরোধ জানাচ্ছি, এটা কেন্দ্র ও কৃষকদের মধ্যের বিষয়। এর মধ্যে কারও হস্তক্ষেপের প্রয়োজন নেই। দুই পক্ষ আলোচনার মাধ্যমে নিশ্চিতভাবেই একটা সিদ্ধান্তে পৌঁছবে। কিন্তু কিছু মানুষ এই আন্দোলনকে কাজে লাগিয়ে নিজেদের আখের গুছনোর চেষ্টা করছে। তারা কৃষকদের বিষয়ে না ভেবে বরং ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই ব্যস্ত। তাই আমি আমার দল ও কৃষক- উভয়েরই পাশে আছি।’

কৃষি আইনকে সমর্থন জানিয়ে সানি দেওলের এমন মন্তব্যে ক্ষুব্ধ কৃষকরা। অনেকেই প্রশ্ন করছেন, পাঞ্জাবের ভূমিপুত্র হয়েও তিনি কেন কৃষকদের দিকটি ভেবে দেখছেন না?

এদিকে সানি দেওলকে নিয়ে যখন ক্ষোভ জানাচ্ছেন কৃষকরা, ঠিক তখনই কৃষকদের পাশে দাঁড়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তিনি টুইট করেন, ‘আমাদের কৃষকরাই অন্নদাতা। তাই গণতান্ত্রিক দেশে তাঁদের দাবি যাতে মানা হয়, সে ব্যাপারটা নিশ্চিত করা উচিত। আশা করি, দ্রুত এই সমস্যা মিটে যাবে।’ কৃষকদের সমর্থন জানিয়ে টুইট করেছেন সোনম কাপুরও।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন