বিজ্ঞাপন

‘পঞ্চপান্ডব’র নাচে গানে উন্মাতাল সন্ধ্যা

December 12, 2020 | 3:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মাইক্রোফোন হাতে উৎফুল্লিত চিত্তে মাশরাফি বিন মুর্ত্জা গাইছেন জেমসের সেই কালজয়ী গান,‘বাবা কতদিন দেখিনি তোমায়।’ তার সঙ্গে গলা মেলাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তামিম ইকবাল গাইছেন না। কিছুটা আনমেন দাঁড়িয়ে। সাকিব আল হাসানও গাইছেন না। গাইছেন না কারণ তিনি গানটি জানেন না। মাশরাফিকে বললেন, ‘এই গান গাইতে পারি না। এমন গান গান যেন সবাই গাইতে পারি।’ অমনি মাশরাফি গেয়ে উঠলেন, ‘বাবা তোমার দরবারে সব পাগলের খেলা।’ ব্যাস, ঝাঁকড়া চুল দুলিয়ে সাকিব গাইতে শুরু করে দিলেন। বাদ গেলেন না মাহমুদউল্লাহ, মুশফিক ও তামিম ইকবালও। গান চলছে, তার সঙ্গে নাচ। আর তা ফ্রেমবন্দী করতে বাকি ক্রিকেটাররা মোবাইল ফোন সচল করলেন। ভিডিও ধারণ, স্থির চিত্র ধারণে মত্ত হয়ে উঠলেন। আর তাতে উন্মাতাল হয়ে উঠল টিম হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপ উপলক্ষ্যে ৫ দলের প্লেয়ার, কোচিং স্টাফের সদস্যরা এই মুহুর্তে এই হোটেলেই অবস্থান করছেন। সব মিলে ১২৫ জন। টিম ম্যানেজমেন্ট, ফিজিও মিলিয়ে আরো ২৫ জন। প্রায় ১৫০ জনের সরব উপস্থিতিতে শুক্রবারের সন্ধ্যা হয়ে উঠল বর্ণিল ও প্রাণবন্ত। এক সঙ্গে এত ক্রিকেটারের সম্মিলন এর আগে কখনো দেখা যায়নি। পঞ্চপান্ডবকেও এক ফ্রেমে এভাবে গাইতে দেখা যায়নি।

তবে এটা নিশ্চিতভাবেই বলা যায় আজকের পর অনির্দিষ্টকালের জন্য তাদের আর এক সঙ্গে দেখা যাবে না। কেননা, বঙ্গবন্ধু টি টোয়েন্টিতে আজ লিগ পর্বের শেষ ম্যাচ খেলছে চার দল। এখান থেকে একটি দল বাদ পড়ে যাবে। কাজেই মহামিলন ভেঙে যাচ্ছে। কিছুক্ষণ বাদেই বেজে উঠবে এক দলের বিদায়ের বিষাদ সুর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড- আবার কখনো এমন আয়োজন করলে তবেই না দেখা মিলবে। সেই বিষয়টিই হয়ত মাশরাফি, সাকিবরা অনুধাবন করতে পেরেছিলেন। তাই মহামিলনকে স্মরণীয় করে রাখতে নাচে গানে উন্মাতাল একটি সন্ধ্যা কাটালেন।

বিজ্ঞাপন

আবার এও হতে পারে, প্রায় মাসব্যাপী বায়ো বাবলের মধ্যে থাকতে থাকতে সবাই হাঁপিয়ে উঠেছিলেন। এক ঘেয়েমি কাটাতে ও চিত্তে প্রফুল্লতা ফেরাতে সবার এমন সম্মিলিত প্রয়াস।

প্রয়াসের বিবেচনায় পিছিয়ে ছিলেন না কোচিং স্টাফের সদস্যরাও। গলা ছেড়ে যেমন গাইলেন তেমনি নাচলেনও কোচ সরওয়ার ইমরানের গানের তালে দেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল কোচ সালাউদ্দিনও কোমর দুলিয়ে নাচছিলেন। আর তা দেখে হাসতে হাসতে গড়িয়ে পড়লেন তাঁদের শিষ্যরা।

পঞ্চপান্ডব ও কোচদের পাশাপাশি নাচের ঝংকার তুললেন জুনিয়র ক্রিকেটাররাও। নাগিন ডান্সের উদ্ভাবক নাজমুল ইসলাম অপু নাচলেন জনপ্রিয় হিন্দি গান ‘নাগিন নাগিন’র তালে। তাঁকে সঙ্গে দিলেন তাসকিন আহমেদসহ আরও কয়েক সতীর্থ।

বিজ্ঞাপন

শীতের হীম শীতল সন্ধ্যায় নাচে গানে এভাবেই উষ্ণতা ছড়ালেন বাংলাদেশ ক্রিকেটের সদস্যরা।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন