বিজ্ঞাপন

দুই ফাইনালিস্ট পেল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি

December 15, 2020 | 9:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের লিগ পর্ব শেষে প্লে অফ রাউন্ডের খেলা ও শেষ। দুই পর্বের বাঁধা পেরিয়ে অবশেষে ফাইনালে জায়গা করে নিয়েছে দুই দল; গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। খুলনা অবশ্য প্রথম দল হিসেবেই শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নিয়েছে। গতকাল প্রথম কোয়ালিফায়ারে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা গাজী গ্রুপ চট্টগ্রামকে ৪৭ রানে হারিয়ে ফাইনালে উঠে যায় টেবিলের দুইয়ে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ নেতৃত্বাধীন জেমকন খুলনা।

বিজ্ঞাপন

আর মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বেক্সিমকো ঢাকাকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে দ্বিতীয় দল হিসেবে শিরোপা জয়ের লড়াইয়ে শামিল হয় গাজী গ্রুপ চট্টগ্রাম।

গাজী গ্রুপ চট্টগ্রাম অবশ্য পুরো লিগ পর্বেই দাপট দেখিয়েছে। এই পর্বে মোট ৮ ম্যাচে কোচ সালাহউদ্দিনের শিষ্যরা ৭ টিতেই জয়ের আনন্দে মাতোয়ারা হয়ে মাঠ ছেড়েছে। তাদের একমাত্র হারটি ছিল বেক্সিমকো ঢাকার বিরুদ্ধে। গত ৬ ডিসেম্বর মুশফিকুর রহিমদের দেওয়া ১৪৬ রানের লক্ষ্য তাড়ায় নেমে ১৩৮ রানে গুটিয়ে যায় টুর্নামেন্টের অদম্য দলটি। ৭ জয়ে মোট ১৪ পয়েন্ট নিয়ে টেবিল টপার হয়ে জায়গা করে নেয় প্রথম কোয়ালিফায়ারে।

অবশ্য প্রথম কোয়ালিফায়ারে এসে কক্ষচ্যুত হয় তারুণ্যে ঠাসা দুর্বার দলটি। মাশরাফি বিন মুর্ত্তজা, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞদের কাছে হেরে যায়।

বিজ্ঞাপন

গতকাল ১৪ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলায় আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২১০ রানের পাহাড়সম সংগ্রহ গড়ে খুলনা। যা টপকাতে গিয়ে ১৬৩ রানে গুটিয়ে যায় লিটন-মিঠুনরা। ম্যাচ শেষে ৪৭ রানের হার মেনে নিতে হয় গাজী গ্রুপ চট্টগ্রামকে।

তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে এসে প্রবল বিক্রমে ঘুরে দাঁড়ায় দলটি। ব্যাটে-বলের চোখ ধাঁধাঁনো পারফরম্যান্সে বেক্সিমকো ঢাকাকে উড়িয়ে দিয়ে জায়গা করে নেয় ফাইনালে।

পক্ষান্তরে লিগ পর্বের খেলায় জেমকন খুলনা ছিল বেশ নড়বড়ে। শুরুর দিককার পয়েন্ট টেবিলে মিনিস্টার গ্রুপ রাজশাহীও তাদের ওপরে ছিল। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ঘুরে দাঁড়িয়েছে দলটি। লিগ পর্বে মোট ৮ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থেকে প্রথম কোয়ালিফায়ারে জায়গা করে নেয় কোচ মিজানুর রহমান বাবুলের শিষ্যরা। আর প্রথম কোয়ালিফায়ারে গাজী গ্রুপের বিপক্ষে কী হয়েছিল তা একটু আগেই বলা হয়েছে।

বিজ্ঞাপন

লিগ পর্বের যেসব প্রতিপক্ষের বিপক্ষে খুলানা হেরেছে তারা হলো; বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রাম, মিনিস্টার গ্রুপ রাজশাহী। এর মধ্যে চট্টগ্রামের সঙ্গে দুইবারের মোকাবিলায় দুবারই হেরেছে। বাকি দুই দলের বিপক্ষে হেরেছে একবার করে। বাকি চার জয়ে উঠে গেছে টুর্নামেন্টের প্লে অফে। আর প্লে অফ থেকে ফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ গাজী গ্রুপ চট্টগ্রাম।

আগামি শুক্রবার (১৮ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন