বিজ্ঞাপন

পেলের সিংহাসন এখন মেসির

December 23, 2020 | 11:26 am

স্পোর্টস ডেস্ক

গত শনিবার জোড়া গোল করে পেলের রেকর্ড স্পর্শ করেছিলেন লিওনেল মেসি। আর রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে ম্যাচে গোল করে পেলেকে ছাড়িয়ে নিজেই এখন সিংহাসনের মালিক বনে গেছেন আর্জেন্টাইন এই জাদুকর। নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাতে লা লিগার ম্যাচে ভায়োদোলিদের বিপক্ষে ম্যাচের ৬৫তম মিনিটে পেদ্রির ব্যাক হিলে মেসি বল পেয়ে যান ডি বক্সের ভেতর। সেখান থেকে বাঁ পায়ের নিখুঁত শটে বল পাঠিয়ে দেন জালে। আর তাতেই পেলের সান্তোসের হয়ে করা ৬৪৩টি গোলের রেকর্ড ভেঙে নিজের নতুন রেকর্ড লিখলেন মেসি।

৩৬ বছর পর বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসি সেই রেকর্ড ভাঙলেন। ২০০৫ সালে বার্সেলোনার হয়ে প্রথম গোল করেন মেসি। ২০২০’র শেষে এসে তিনি পেলের রেকর্ড ভাঙলেন।

বার্সেলোনার একাডেমি লা মাসিয়া থেকে শুরু, এরপর বয়সভিত্তিক দলগুলো পেরিয়ে অবশেষে বার্সার প্রধান দলে শুরু মেসির। তারপর আর থেমে থাকেননি মেসি। বার্সার প্রধান দলের জার্সি গায়ে মেসি এদিন দেখা পেয়েছেন ৬৪৪তম গোলের। পেলের রেকর্ড ভাঙতে মেসির সময় লেগেছে ১৭ মৌসুম আর ৭৪৯টি ম্যাচ।

বিজ্ঞাপন

পেলে নিজ দেশ ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে ৬৬৫ ম্যাচে ৬৪৩ গোল করেছিলেন। ১৯৫৬ থেকে ১৯৭৪ পর্যন্ত এই ক্লাবে খেলেছিলেন পেলে। বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমেই তার রেকর্ড ছাড়িয়ে গেলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

গত শনিবার ভালেন্সিয়ার বিপক্ষে ২-২ ড্র ম্যাচে পেলেকে স্পর্শ করেছিলেন মেসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন