বিজ্ঞাপন

সিডনিতে অশ্বিন-বিহারির বীরত্বে তৃতীয় টেস্ট ড্র

January 11, 2021 | 1:35 pm

স্পোর্টস ডেস্ক

সিডনি টেস্টের চতুর্থ দিনে ভারতের ওপর রানের পাহাড় চাপিয়ে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ৪০৬ রানের বিশাল লিড তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে চতুর্থ দিন শেষ করে ভারত। আর পঞ্চম দিনে এসে চেতেশ্বর পুজারা, রিশব পন্ত, হনুমা বিহারি আর রবিচন্দ্রন অশ্বিনের বীরত্ব গাঁথা ইনিংসে শেষ পর্যন্ত টেস্ট ড্র করতে পেরেছে ভারত।

বিজ্ঞাপন

দলীয় ২৭২ রানে চেতেশ্বর পুজারা (৭৭) যখন আউট হয়ে ফিরছিলেন তখনও দিনের খেলার ৪৩ ওভার মতো বাকি। আর ভারত এর মধ্যেই হারিয়ে ফেলে পাঁচ টপ অর্ডার ব্যাটসম্যানকে। তখন আর কে বা ভেবেছিল দিনের বাকি সময়টা বীরত্ব গাঁথা লিখবে হনিমা বিহারি আর অশ্বিন।

পড়ুন: ভারতের সামনে রানের পাহাড়

ফের দাঁড়িয়েছেন স্মিথ-লাবুশনে, বড় লিডের পথে অস্ট্রেলিয়া

বিজ্ঞাপন

স্মিথের দিনে শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া

পঞ্চম দিনে মাত্র চার রান যোগ করেই ফেরেন অধিনায়ক অজিঙ্কা রাহানে। এরপর রিশব পন্ত আর পুজারা মিলে গড়েন ১৪৮ রানের অনবদ্য জুটি। পন্ত ৯৭ রানে ফেরার পর দ্রুতই ফেরেন পুজারা। আর তখনই টেস্ট হারের শঙ্কা জেগেছিল ভারতের মনে।

তবে না রবিচন্দ্রন অশ্বিনের অভিজ্ঞতা আর হনুমা বিহারির দৃঢ়তায় শেষ পর্যন্ত তা আর হয়নি। এই দুইয়ে মিলে পঞ্চম দিনের বাকি থাকা ৪৩ ওভারেরও বেশি সময় ক্রিজে কাটিয়ে সিডনি টেস্ট বাঁচিয়েই মাঠ ছেড়েছেন। শেষ পর্যন্ত হনুমা বিহারি ১৬১ বলে ২৩ আর অশ্বিন ১২৮ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। আর তাতেই সিডনি টেস্ট শেষ হয় ড্র’তে।

বিজ্ঞাপন

স্কোরকার্ড:

অস্ট্রেলিয়া (প্রথম ইনিংস): ৩৩৮/১০, (পুকোভস্কি ৬২, মার্নাস লাবুশেন ৯১, স্টিভেন স্মিথ ১৩১); (রবিন্দ্র জাদেজা ৪/৬২, নভদিপ সাইনি ২/৬৫, বুমরাহ ২/৬৬)।

ভারত (প্রথম ইনিংস): ২৪৪/১০, (শুভমন ৫০, পুজারা ৫০, জাদেজা ২৮); (কামিন্স ৪/২৯, হ্যাজেলউড ২/৪৩, স্টার্ক ১/৬১)।

অস্ট্রেলিয়া (দ্বিতীয় ইনিংস): ৩১২/৬ ডিক্লেঃ, (স্মিথ ৮১, লাবুশেন ৭৩, ক্যামেরুন গ্রিন ৮৪); (অশ্বিন ২/৯৫, সাইনি ২/৫৪)।

বিজ্ঞাপন

ভারত (দ্বিতীয় ইনিংস): ৩৩৪/৫; (রিশব পন্ত ৯৭, পুজারা ৭৭, রোহিত ৫২, হনুমা বিহারি ২৩*, অশ্বিন ৩৯*); (হ্যাজেলউড ২/৩৯, লায়ন ২/১১৪)।

ফলাফল: তৃতীয় টেস্ট ড্র।

ম্যাচ সেরা: স্টিভেন স্মিথ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন