বিজ্ঞাপন

কুয়াশায় ভোগান্তি বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে

January 19, 2021 | 12:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: গত কয়েকদিন ধরে তীব্র কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রধান নৌপথের ফেরি চলাচল বন্ধ থাকছে মধ্য রাত থেকে সকাল পর্যন্ত। তীব্র শীতে ভোগান্তির শিকার হচ্ছেন ঘাটে আটকে পড়া যানবাহনের হাজার হাজার যাত্রী।

বিজ্ঞাপন

এছাড়া ঘন কুয়াশায় চরমভাবে ব্যহত হচ্ছে ঢাকা-আরিচা মহাসড়কসহ সংযোগ সড়কগুলোর যানবাহন চলাচল, ঘটছে দুর্ঘটনাও।

কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে সোমবার রাত ৩টা থেকে মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত টানা ৮ ঘণ্টা বন্ধ ছিল ফেরি চলাচল। এজন্য ঘাটে শত শত যানবাহন ফেরি পরাপারের অপেক্ষায় আটকে থাকে। সীমাহীন ভোগান্তির শিকার হন আটকে থাকা যানবাহনের হাজার হাজার যাত্রী। গত রোববারও রাত পৌনে ১২টা থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত টানা ১০ ঘণ্টা বন্ধ ছিল ফেরি চলাচল।

বিজ্ঞাপন

এদিকে তীব্র কুয়াশার কারণে ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল মারাত্মক ব্যহত হচ্ছে। সোমবার সকালে মানিকগঞ্জের পুখুরিয়া এলাকায় কুয়াশার কারণে সেলফি পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে অন্তত ২০ যাত্রী আহত হন।

এছাড়া মঙ্গলবার সকালে সিংগাইর সড়কে বাস-ইজিবাইক সংঘর্ষে ইজিবাইক চালক নিহত ও অনন্ত ২০ জন আহত হন। একইদিন সকালে দুর্ঘটনা ঘটে মানিকগঞ্জ-সিংগাইর-হেমায়েতপুর সকড়কের কেওয়ারজানি এলাকায়। সেখানে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে কয়েকজন আহত হন।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (বাণিজ্য) জিল্লুর রহমান বলেন, ‘কয়েকদিন ধরে কুয়াশার তীব্রতা অনেক বেশি থাকায় প্রতিদিনিই বন্ধ রাখা হচ্ছে ফেরি চলাচল। কয়েকদিন ধরেই মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। পরে ঘাটে যানবাহনের চাপ বেড়ে যায়।’ ফেরি চলাচল শুরু হলে যাত্রীদের দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাসগুলোকে আগে পারাপার করা হয় বলেও জানান এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন