বিজ্ঞাপন

সাকিব-মাহমুদ আগুনে ১২২ রানেই শেষ ওয়েস্ট ইন্ডিজ

January 20, 2021 | 3:01 pm

স্পোর্টস ডেস্ক

দীর্ঘ ৩১৪ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ দল। রঙিন পোশাকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়েই ঘরের মাঠে ক্রিকেটে ফিরছে টাইগাররা। প্রথম ওয়ানডেতে মিরপুরে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। উইন্ডিজের হয়ে প্রথমে ব্যাট করতে আসেন, জশুয়া ডা সিলভা ও সুনীল অ্যাম্ব্রিস।

বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সাকিব আল হাসান ও হাসান মাহমুদের বোলিং তোপে মাত্র ১২২ রানেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ৩২.২ ওভারে গুটিয়ে গেছেন সফরকারীরা। ক্যারিবিয়ানদের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেছেন কাইল মায়ার্স। রোভমান পাওয়েল করেন ২৮ রান।

বল হাতে ইনিংসের সুচনা করেন অভিজ্ঞ রুবেল হোসেন। আর পরের ওভারেই আসেন মোস্তাফিজুর রহমান। এসেই দ্বিতীয় বলে সুনীল অ্যাব্রিসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই পেসার। ৭ রান করা অ্যাম্ব্রিসকে ফিরতে হয় দলীয় মাত্র ৯ রানে।

বিজ্ঞাপন

এরপর বৃষ্টির শেষে খেলা মাঠে গড়ালে ম্যাচের ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে জশুয়া ডা সিলভাকে লিটন দাসের তালুবন্দি করেন মোস্তাফিজুর রহমান। আউট হওয়ার পূর্বে ডা সিলভা করেন মাত্র ৯ রান।

সাকিব-মাহমুদ আগুনে ১২২ রানেই শেষ ওয়েস্ট ইন্ডিজ

বিজ্ঞাপন

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই নিজের দ্বিতীয় ওভারে উইন্ডিজ টপ অর্ডার অ্যান্ড্রে ম্যাকার্থিকে তুলে নিলেন সাকিব আল হাসান। সাকিবের বলে বোল্ড হয়ে ফেরার আগে ৩৪ বলে ১২ রান করেন ম্যাকার্থি।

ইনিংসের ১৭তম ওভারে নিজের ৪র্থ ওভারে বল করতে এসে উইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন সাকিব। সাকিবের বল মিস করলে বিদ্যুৎ গতিতে স্ট্যাম্পিং করেন মুশি। আর তাতেই উইন্ডিজের চার নম্বর উইকেটের পতন ঘটে।

বিজ্ঞাপন

এক ওভারের বিরতিতে আবারও বল হাতে এসে ওভারে চতুর্থ বলে ঙ্ক্রুমাহ বোনারকে শূন্য রানে ফেরান সাকিব। সাকিবের বলে এলবি হয়ে ফেরেন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান। দলীয় ৫৬ রানে ৫ম উইকেটের পতন এটি উইন্ডিজের।

পঞ্চম উইকেট পতনের পর কাইল মার্স ও রোভমান পাওয়েলের ব্যাটে ঘুরে দাঁড়ায় উইন্ডিজ। দুর্দান্ত জুটি গড়ে দলীয় রান ১০০ পার করেন এই দুই ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

সাকিব-মাহমুদ আগুনে ১২২ রানেই শেষ ওয়েস্ট ইন্ডিজ

তারপর রীতিমতো ধস নামে ক্যারিবিয়ান ইনিংসে। সাকিব আল হাসান ও হাসান মাহমুদের বোলিং তোপে আর দাঁড়াতেই পারেনি ওয়েস্ট ইন্ডিজ। সাকিব ৭.২ ওভারে মাত্র ৮ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন। অভিষিক্ত হাসান মাহমুদ ৬ ওভারে ২৮ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন। ২০ রান খরচায় দুই উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান।

১৩৪তম খেলোয়াড় হিসেবে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে অভিষেক ঘটেছে হাসান মাহমুদের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ,  হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জশুয়া ডা সিলভা, সুনীল অ্যাম্ব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), অ্যান্ড্রে ম্যাকার্থি, রেমন রেইফ্রি, রোভমান পাওয়েল, কাইল মায়ার্স, ঙ্ক্রুমাহ বোনার, কেমার হোল্ডার, অ্যাকেল হোসেন ও অ্যালজারি জোসেপ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন