বিজ্ঞাপন

পি কে হালদারের ২ সহযোগী ৩ দিনের রিমান্ডে

January 21, 2021 | 4:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন এবং বিদেশে অর্থ পাচারে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) সহযোগী সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মামলাটির তদন্ত কর্মকর্তা দুদক উপপরিচালক মো. সালাহউদ্দিন আসামিদের আদালতে হাজির করে তিনদিনের রিমান্ড আবেদন করেন। আবেদন প্ররিপ্রেক্ষিতে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস এ আদেশ দেন।

এদিন সকাল ১০টায় দুদকের জিজ্ঞাসাবাদে কার্যলয়ে তারা হাজির হলে জিজ্ঞাসাবাদ শেষে দুদক তাদের গ্রেফতার করে। গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ায় তাদের গ্রেফতার করেন সংস্থার উপ-পরিচালক মোহাম্মদ সালাউদ্দিন।

দুদকের তলবি নোটিশে সকাল ১০টায় থেকে দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। জিজ্ঞাসাবাদ শেষে দুপুর ১টায় তাদের গ্রেফতার দেখানো হয়।

বিজ্ঞাপন

আরু পড়ুন: জিজ্ঞাসাবাদের পর পি কে হালদারের ২ সহযোগী গ্রেফতার

এর আগে, পি কে হালদারের দুর্নীতিতে সহযোগিতা করায় তার বান্ধবী অবন্তিকা বড়ালকে ১৩ জানুয়ারি এবং ঘনিষ্ঠজন শঙ্খ বেপারীকে ৪ জানুয়ারি গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর তাদের রিমান্ডে পাঠিয়েছিলেন আদালত।

পি কে হালদার ও তার সহযোগী এবং ৩৯ প্রতিষ্ঠানের প্রায় ৩ হাজার কোটি টাকাও ফ্রিজ করেছে দুদক। এ সব টাকা পি কে হালদার ও সহযোগীদের ব্যাংক হিসাবে গচ্ছিত ছিল।

বিজ্ঞাপন

উল্লেখ্য, প্রশান্ত কুমার হালদার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও ব্যবস্থাপনা পরিচালক থাকা অবস্থায় বিভিন্ন ব্যক্তিকে ব্যবহার করে ৩ হাজার ৫০০ কোটি দেশের বাইরে টাকা পাচার করেছেন। এছাড়া বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে হাতিয়ে নিয়েছেন প্রায় দশ হাজার কোটি টাকা।

পলাতক আসামি প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে শুক্রবার (৮ জানুয়ারি) রেড নোটিশ জারি করে ইন্টারপোল।

আরও পড়ুন
পি কে হালদারের দুর্নীতি: ৩৯ কোম্পানির ৩ হাজার কোটি টাকা ফ্রিজ
পি কে হালদারের বান্ধবী অবন্তিকা রিমান্ডে
পি কে হালদারের ভুয়া ৪ প্রতিষ্ঠানের ৯৬০ কোটি টাকা জব্দ
টকশোতে পি কে হালদার: ৭১ টিভির ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট
পি কে হালদারের বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারি
পি কে হালদারের আত্মীয় শঙ্খ বেপারি ৩ দিনের রিমান্ডে

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন