বিজ্ঞাপন

ছবি নির্মাণের কিছুই জানেন না পূর্ণিমা শীল, মামলার সিদ্ধান্ত

January 24, 2021 | 7:03 pm

আহমেদ জামান শিমুল

চলচ্চিত্রপাড়া আর সংবাদমাধ্যমে জানাজানি, নির্মাতা শামীম আহমেদ রনী নির্মাণ করছেন ‘বুবুজান’। এটা গতবছরের ডিসেম্বরের ঘটনা। সে সময়ে চলচ্চিত্রটির প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া জানিয়েছিল ২০০১ সালে সংসদ নির্বাচন পরবর্তী সিরাজগঞ্জের পূর্ণিমা রাণী শীলের সহিংসতার শিকার হওয়ার ঘটনাকে ছবিটির মূল কাহিনি হিসেবে রাখা হবে। তবে এ ব্যাপারে সারাবাংলার তরফ থেকে যোগাযোগ করা হলে জানান, তিনি ছবিটি নিয়ে কিছু জানেন না। তিনি মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

পূর্ণিমা রাণী শীল সারাবাংলাকে জানান, বিভিন্ন সংবাদমাধ্যমে খবরটি দেখেছেন তিনি এবং হঠাৎ এ খবরটি দেখে  বেশ অবাকই হয়েছেন। কারণ তার প্রতি ঘটে যাওয়া যৌন সহিংসতার ঘটনাকে উপজীব্য করে তৈরির ঘোষণা দেওয়া এই চলচ্চিত্রটি সম্পর্কে কিছুই জানানো হয়নি তাকে।

তিনি বলেন, “শুধু মিডিয়ায় খবরটি দেখেছি। প্রথমে ভেবেছিলাম ‘বাঁশের কেল্লা’ জাতীয় কারো কাজ। পরে শুনি সত্যি সত্যি আমাকে নিয়ে ছবি হচ্ছে। কিন্তু এই বিষয়ে আমার কাছ থেকে কেউ লিখিত বা মৌখিক কোন অনুমতি নেয়নি। এমনকি কেউ যোগাযোগও করেনি। আমার মনে হয়েছে এটা অনৈতিক। এভাবে তারা আমার অনুমতি ব্যতিরেকে আমার কোনো ঘটনা নিয়ে চলচ্চিত্র তৈরির ঘোষণা দিতে পারেন না। তাই আমি বিষয়টি সমাধানে মামলা করার সিদ্ধান্ত নিয়েছি।”

বিজ্ঞাপন

পূর্ণিমা শীল সারাবাংলাকে আরো বলেন, ‘এটা যদি সরকারি কোন ছবি হতো তাহলে ভিন্ন কথা। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মা। উনি আমার ক্ষতির জন্য কিছু করবেন না, এ বিশ্বাস আমার রয়েছে।’

‘বুবুজান’ ছবিটি প্রযোজনা করছে শাপলা মিডিয়া। প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খানকে ছবিটির ব্যাপারে কথা বলতে চাইলে বলেন, ‘এ ব্যাপারে আমার ছবির পরিচালক কথা বলবেন। আমি কিছুই বলতে পারবো না।’

বিজ্ঞাপন

এ বিষয়ে ‘বুবুজান’-এর পরিচালক শামীম আহমেদ রনী বলেন, “প্রথমতও এটা বলতে চাই পূর্ণিমা রানী শীলের জীবনে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনা থেকে ‘বুবুজান’ নির্মিত হচ্ছে না। এটা সম্পূর্ণ ভিন্ন একটা গল্পে নির্মিত হচ্ছে। এখানে কোথাও একটা ভুল বোঝাবুঝি হচ্ছে।”

এ পর্যায়ে সারাবাংলা থেকে স্মরণ করিয়ে দেওয়া হয় পূর্ণিমা শীলের মর্মান্তিক ঘটনা অবলম্বনে ছবিটি নির্মাণের ঘোষণার কথা। তখন নির্মাতা রনী বলেন, ‘হ্যাঁ এটা সত্য দেড় বছর আগে আমরা যখন ছবিটি নির্মাণের প্রথম ঘোষণা দেই, তখন এ ধরনের চিন্তা ছিল। পরবর্তীতে আমরা সে সিদ্ধান্ত থেকে সরে আসি। এখন এ নিয়ে বিভ্রান্ত হওয়ার কোন কারণ নেই।’

বিজ্ঞাপন

‘আমরা পূর্ণিমা আপার সঙ্গে কথা বলে ওনার ভুল ভাঙ্গাবো। আশা করি উনি ব্যাপারটা বুঝবেন’— বলেন রনী।

তিনি জানান, বুবুজান ছবিতে ‘ধর্ষণ’ সম্পর্কিত কিছু ঘটনা রয়েছে। তবে সেটা কোনোভাবেই পূর্ণিমা রাণী শীলের ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয়।

বিজ্ঞাপন

‘বুবুজান’-এর প্রধান চরিত্রে অভিনয় করবেন মাহিয়া মাহি, শান্ত খান ও নিশাত নাওয়ার সালওয়া। আগামী মাসের মাঝামাঝি সময় থেকে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/এজেডএস /এসবিডিই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন