বিজ্ঞাপন

১৮ বছর গণশৌচাগারে বাস, অবশেষে ঘর পাচ্ছেন সাথী

January 29, 2021 | 3:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল : পাঁচ সন্তানসহ ১৮ বছর ধরে গণশৌচাগারেই বাস সুমন-সাথী দম্পতি। মাথা গোঁজার কোনো ঠাঁই না পেয়ে এখানেই সংসার গড়েন তারা। অবশেষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহারের ঘর পেতে যাচ্ছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার অসহায় গৃহহীন সাথী আক্তার।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানায়, ১৮ বছর আগে মাদারীপুর জেলার কালকিনি থেকে জীবিকার তাগিদে বরিশালের বাবুগঞ্জে এসেছিলেন সুমন ও সাথী। ২০০৩ সালের দিকে জীবিকার তাগিদে স্বামীর সাথে বাবুগঞ্জ বন্দরে বসবাস শুরু করেন। মাথা গোঁজার নিজস্ব কোনো ঘর না থাকায় বন্দরের গণশৌচাগারের সেফটি ট্যাংকের ওপরে বসতি গড়েন তারা। আর সেখানেই কাটিয়ে দিয়েছেন ১৮ বছর। পঙ্গু স্বামী আর পাঁচ সন্তান নিয়ে কোনো রকম মানবেতর জীবনযাপন করছেন সাথী।

এ ঘটনা জানতে পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমীনুল ইসলাম গত বুধবার বিকেলে সাথী আক্তারের থাকার স্থান পরিদর্শন করেন। এ সময় সাথীর সঙ্গে কথা বলেন এবং তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি। আর তাৎক্ষণিকভাবে অসহায় এই দম্পতিকে শীতবস্ত্র কম্বল ও ২০ কেজি চাল দেন ইউএনও।

এ বিষয়ে ইউএনও আমীনুল ইসলাম জানান, সাথী দম্পতির সঙ্গে কথা বলে জানতে পেরেছি তাদের জাতীয় পরিচয়পত্র নেই। কিন্তু ঘর পেতে হলে পরিচয়পত্রের প্রয়োজন। তাই বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। যতদ্রুত সম্ভব পরিবারটির জন্য জমিসহ ঘর পেতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। ইতোমধ্যে তাদের জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র করিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন