বিজ্ঞাপন

ক্লাব বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত বায়ার্নের

February 9, 2021 | 12:51 pm

স্পোর্টস ডেস্ক

গেল ২০১৯/২০ মৌসুমটা স্বপ্নের মতো কেটেছে বায়ার্ন মিউনিখের। আর ২০২১ সালে এসে আবারও হাতছানি দিচ্ছে আরও একটি শিরোপা জয়ের উল্লাসে মাতার। ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে  মিশরের ক্লাব আল আহলিকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। ফাইনালে আগামি বৃহস্পতিবার রাতে বায়ার্ন মুখোমুখি হবে মেক্সিকোর ক্লাব টাইগ্রেসের।

বিজ্ঞাপন

কাতারে অনুষ্ঠিত এই ম্যাচের শুরু থেকে ছন্দে ছিল বায়ার্ন। অবশ্য শুরুর ১৫ মিনিট তাদের সামনে একাই বাধা হয়েছিলেন আল আহলি গোলকিপার মোহাম্মদ এল শেনওয়ে। এক মিনিট পর অবশ্য চলে আসে ব্রেক থ্রু। কিংসলে কোমানের রাইট উইং ক্রস শুটিং পজিশনে পেয়ে গিয়েছিলেন সার্জ জনাব্রি। কিন্তু কৌশলে তিনি বল কাট করে দেন গোলমুখের আরও কাছে থাকা লেভানদোভস্কির কাছে। পোলিশ ফরোয়ার্ড অবশ্য নিচু ড্রাইভে জালে বল পাঠাতে ভোলেননি।

আল আহলিও নিজেদের প্রথম সুযোগ পেয়েছিল তারপর। কিন্তু তাহের মোহাম্মদের হেড সরাসরি পৌঁছায় ম্যানুয়েল নয়্যারের হাতে। বিরতির আগে বায়ার্ন আবার গোলের সুযোগ পেলেও সেটি মেরে বসে লক্ষ্যের ওপর দিয়ে।

তারপরেও বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকে বায়ার্ন। গোলের বেশ কিছু সুযোগ হাতছাড়া করার পর ৮৫ মিনিটে আরেকটি সুযোগ তৈরি করে দেন বদলি লেরয় সানে। ডানপ্রান্তের পোস্টের কাছ থেকে নেওয়া ক্রস বাতাসে ভাসিয়ে দেন বামপ্রান্তে থাকা লেভান্ডোফস্কির কাছে। পোস্টের কাছে থেকে হেড করে জালে বল পাঠিয়ে দেন বাভারিয়ান প্রাণভোমরা। এই মৌসুমে যা তার ২৭ ম্যাচে ২৯তম গোল!

বিজ্ঞাপন

এডুকেশন সিটি স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার ফাইনালে মেক্সিকোর দল টাইগ্রেসের মুখোমুখি হবে জার্মান চ্যাম্পিয়নরা। রোববার প্রথম সেমিফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে ১-০ গোলে হারিয়ে উত্তর আমেরিকার প্রথম দল হিসেবে প্রতিযোগিতাটির ফাইনালে ওঠে টাইগ্রেস।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন