বিজ্ঞাপন

বগুড়ার আনোয়ার-আঞ্জুয়ারা দম্পতি ৪ মাস জামিন চাইতে পারবেন না

February 9, 2021 | 6:23 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বগুড়ার এক দম্পতি জামিন আবেদনে প্রতারণার আশ্রয় নেওয়ায় চার মাস দেশের কোনো আদালতে জামিন চাইতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। শাশুড়ির প্রায় শত কোটি টাকা আত্মসাতের অভিযোগের মামলায় গ্রেফতার ওই দম্পতি হলেন আনোয়ার হোসেন রানা ও আকিলা সরিফা সুলতানা খানম আঞ্জুয়ারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) তাদের জামিন আবেদন সরাসরি খারিজ করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

নিম্ন আদালতের কোনো জামিন খারিজ আদেশের বিরুদ্ধে আসামিপক্ষ হাইকোর্টের একটি বেঞ্চে জামিন চাওয়ার সুযোগ পাবেন। কিন্তু এ মামলার আসামিরা তথ্য গোপন করে তিনটি বেঞ্চে জামিন চেয়েছেন, যা আদালতের সঙ্গে প্রতারণার শামিল।

বিজ্ঞাপন

আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী বলেন, গত বছরের ৩ ডিসেম্বর নিম্ন আদালতে তাদের জামিন আবেদন খারিজ হয়।

ওই খারিজাদেশের বিরুদ্ধে তারা প্রথমে হাইকোর্টের একটি বেঞ্চে জামিন আবেদন করে। সেখানে রুল জারি হয়। পরে তারা আরও একটি বেঞ্চে ফের জামিন আবেদন করে। সবশেষ এ আদালতে তারা জামিন আবেদন করে। বিষয়টি আদালতের নজরে আসায় মঙ্গলবার তাদের আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট। পাশাপাশি চার মাস তারা দেশের কোনো আদালতে জামিন চাইতে পারবেন না বলে আদেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন