বিজ্ঞাপন

যশোর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণে বাধা নেই

February 22, 2021 | 2:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যশোর পৌরসভা নির্বাচন নিয়ে আপিল বিভাগের চেম্বার জজ আদালতের আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণে আর কোনো বাধা রইল না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস কে মোরশেদ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। রিটের পক্ষে ছিলেন আইনজীবী আব্দুল মতিন খসরু ও পংকজ কুমার কুণ্ডু।

এর আগে ১৮ ফেব্রুয়ারি সীমানা সংক্রান্ত জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করায় যশোর পৌরসভা নির্বাচন স্থগিতে হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার জজ আদালত। একইসঙ্গে বিষয়টি শুনানির জন্য আজকের দিন ঠিক করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন আদালত। আজ সে বিষয়ে শুনানি হয়।

বিজ্ঞাপন

গত ৯ ফেব্রুয়ারি যশোর পৌরসভার নির্বাচনি কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছিলেন হাইকোর্ট। বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন