বিজ্ঞাপন

বিপিএলে মাশরাফির হাফ-সেঞ্চুরি

December 11, 2017 | 8:28 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বল হাতে দারুণ এক কীর্তি গড়লেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কুমিল্লার দলপতি তামিম ইকবালকে সাজঘরে ফিরিয়ে দিয়ে অনন্য এক মাইলফলক ছুঁলেন ম্যাশ।

ম্যাশের সামনে দুর্দান্ত এক মাইলফলকের হাতছানি ছিল। আর মাত্র একটি উইকেট পেলেই পঞ্চম বোলার হিসেবে বিপিএলে ৫০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করবেন টাইগারদের সেরা এই পেসার-এমন হাতছানি নিয়ে বোলিংয়ে আসেন রংপুর দলপতি। কুমিল্লার বিপক্ষে মাঠে নামার আগে ৫৮ ম্যাচে তার উইকেট সংখ্যা ছিল ৪৯টি।

ম্যাচের পঞ্চম ওভারে বল হাতে নিজের দ্বিতীয় ওভার করেন ম্যাশ। ওভারের পঞ্চম বলে তামিমকে ফিরিয়ে দেন তিনি। ১৯ বলে ৬টি চার আর একটি ছক্কায় ৩৬ রান করে সোহাগ গাজীর তালুবন্দি হন কুমিল্লার দলপতি তামিম। আর এই উইকেট নেওয়ার মধ্যদিয়ে মাশরাফি বিপিএলের আসরে ৫০ উইকেট বা উইকেটের হাফ-সেঞ্চুরি তুলে নেন।

বিজ্ঞাপন

বিপিএলে সর্বপ্রথম ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কেভন কুপার। পরবর্তীতে এই রেকর্ডে ভাগ বসান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব অবশ্য আপাতত ৮২ উইকেট নিয়ে কুপারকে টপকে সবার শীর্ষে রয়েছেন।

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি এ টুর্নামেন্টের এবারের আসরে আফগানিস্তানের অলরাউন্ডার কুমিল্লার জার্সিতে খেলা মোহাম্মদ নবী ও বাংলাদেশের পেসার খুলনার জার্সিতে খেলা শফিউল ইসলাম তৃতীয় ও চতুর্থ বোলার হিসেবে ৫০ উইকেট নিয়েছিলেন। আপাতত শফিউল ৫৪ ও নবী ৫০ উইকেটের মালিক। এই দারুণ কীর্তিতে পঞ্চম বোলার হিসেবে ম্যাশের নাম উঠে গেল রেকর্ড বইয়ে।

সারাবাংলা/এমআরপি/১১ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন