বিজ্ঞাপন

রাজশাহীতে বোলিং দাপট

March 23, 2021 | 9:10 pm

স্পোর্টস ডেস্ক

জাতীয় লিগের প্রথম রাউন্ডের বাকি তিন ম্যাচে ব্যাটসম্যানরা দাপট দেখালেও রাজশাহীতে ঘটছে উল্টোটা। শুরুর দিন থেকেই বোলারদের দাপটে দুই দিনেই পতন হয়েছে ২৫ উইকেট। চট্টগ্রাম বিভাগ ২৮৭ রানে গুটিয়ে যাওয়ার পর রাজশাহী বিভাগের প্রথম ইনিংস শেষ হয়েছে মাত্র ১৫২ রানে। পরে দ্বিতীয় ইনিংসে ৪৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে চট্টগ্রাম।

বিজ্ঞাপন

ওদিকে, বরিশাল বিভাগের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করেছেন ঢাকা মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়ুব। মার্শালের সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে ৮৩ রানে এগিয়ে ঢাকা।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ৭ উইকেটে ২৫৬ রানে দ্বিতীয় দিন শুরু করা চট্টগ্রামের প্রথম ইনিংস শেষ পর্যন্ত থেমেছে ২৮৭ রানে। ৮৮ রানে অপরাজিত থাকা তরুণ শাহাদত হোসেন সেঞ্চুরির পর থেমেছেন। ২৫৬ বল খেলে ১১টি চার ২টি ছয়ে ১০৮ রান করেছেন বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো তরুণ। রাজশাহীর হয়ে ফরহাদ রেজা ৪৪ রানে চার উইকেট নেন।

পরে প্রথম ইনিংস শুরু করতে নেমে শুরু থেকেই খুঁড়িয়ে এগিয়েছে রাজশাহী। ফরহাদ হোসেন, সাব্বির রহমানরা সেট হয়ে উইকেট বিলিয়ৈ দিয়ে এসেছেন। বড় জুটি হয়নি, বড় ইনিংসও খেলতে পারেননি কেউ। ১৫২ রানেই গুটিয়ে যায় রাজশাহীর প্রথম ইনিংস। সর্বোচ্চ ২৭ রান করেছেন সাত নম্বর ব্যাটসম্যান ফরহাদ রেজা। চট্টগ্রামের হয়ে নোমান চৌধুরী ৪৭ রানে ৪টি ও মেহেদি হাসান রানা ২২ রানে তিনটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

ফরহাদ দ্বিতীয় ইনিংসে আরও ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন। ৪৩/৫ স্কোর নিয়ে দিনের খেলা শেষ হওয়ার আগে দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের পতন হওয়া পাঁচ উইকেটের তিনটিই নিয়েছেন তিনি। দিন শেষে চট্টগ্রামের হয়ে ২৬ রানে অপরাজিত মাহমুদুল হাসান জয়।

ওদিকে, বরিশালের বিভাগিয় স্টেডিয়ামে ১ উইকেটে ২৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করা ঢাকা মেট্রোর দিনের শুরুটা ভালো হয়নি। সেট হয়েও বড় স্কোর গড়তে ব্যর্থ সামছুর রহমান (২৩)। তবে এ নিয়ে খুব বেশি আক্ষেপ করতে হয়নি ঢাকাকে। ওপেনার জাহিদুজ্জামানকে নিয়ে তৃতীয় উইকেটে দারুণ এক জুটি গড়ে তোলেন অধিনায়ক মার্শাল আইয়ুব। শেষ দিকে কার্যকরী দুটি ইনিংস খেলেছেন জাবিদ হোসেন ও শহিদুল ইসলাম।

৭ উইকেটে ৩২৭ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ঢাকা মেট্রো। মার্শাল ১৬৫ বল খেলে ১৩টি চারের সাহায্যে ১১২ রান করেছেন। জাহিদুজ্জামান ১২৩ বলে ৬০ রান করেছেন। শহিদুল ৭৭ বলে ৪২ ও জাবিদ ১১৬ বলে ৪১ রান করেছেন। বরিশালের হয়ে কামরুল ইসলাম রাব্বি ও মুনির হোসেন ২টি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন