বিজ্ঞাপন

দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজে ফিরল ইংল্যান্ড

March 27, 2021 | 9:35 am

স্পোর্টস ডেস্ক

ভারতের ছুঁড়ে দেওয়া ৩৩৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ধীর গতির শুরু করে ইংল্যান্ড। এরপর হাত খুলতে শুরু করেন দুই ইংলিশ ওপেনার। এরপর বেন স্টোকসের ঝড়ে শেষ পর্যন্ত ৩৯ বল আর ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে নোঙর করে ইংলিশরা। আর  এই রান তাড়ার কারিগর অতিমানবীয় ব্যাটিং করা দুইজন- জনি বেয়ারস্টো আর বেন স্টোকস। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতাও এনেছে ইংলিশরা।

বিজ্ঞাপন

বেয়ারস্টো আর জেসন রয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৬ ওভারে ১০০ পার করে। ১৭তম ওভারে অবশ্য দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হন জেসন রয়, ৫২ বলে ৫৫ রান করে। তবে সেটাই যেন ইংলিশদের জন্য সাপেবর হয়ে আসে। দ্বিতীয় উইকেটে বেয়ারস্টো সঙ্গী হিসেবে পান বেন স্টোকসকে। এরপর বেয়ারস্টো সেঞ্চুরি তুলে নেন ৯৫ বলে। কুলদ্বীপ যাদবকে ছক্কা মেরেই শতক স্পর্শ করেন তিনি।

বেয়ারস্টো যখন শতক স্পর্শ করলেন বেন স্টোকসের নামের পাশে তখন ৩৪ বলে মাত্র ৩৯ রান। এরপর অগ্নিমূর্তি ধারণ স্টোকসের। একের পর এক বাউন্ডারি ওভার বাউন্ডারি হাঁকাতে থাকলেন এই অলরাউন্ডার। দুর্দান্ত ইনিংসটার আক্ষেপ একটি রানের। ৫২তম বলে ভুবনেশ্বরকে পুল খেলতে গিয়ে ব্যাটের কানায় বল লাগিয়ে উইকেটরক্ষক রিশভ পন্তের হাতে ক্যাচ তুলে দিয়ে ৯৯ রানে ফিরতে হলো তাকে! ফিফটির পর যিনি ১২ বলে তুলেছেন ৪৯ রান, ইনিংসে ৪টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ১০টি ছক্কা।

স্টোকসের দুর্দান্ত এই ইনিংসেই জয়ের ভিত প্রস্তুত হয়ে যায় ইংলিশদের। স্টোকস ফেরার পর ৮৮ বলে ইংল্যান্ডের দরকার মাত্র ৫২ রান। এর মধ্যে ৩৭তম ওভারে সেঞ্চুরিয়ান বেয়ারস্টো (১২৪) আর জস বাটলারকে (০) ফিরিয়ে ভারতকে কিছুটা আশা দেখিয়েছিলেন প্রসিধ কৃষ্ণা।

বিজ্ঞাপন

তবে এরপর লিয়াম লিভিংস্টোন আর ডেভিড মালান। ৫০ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। লিভিংস্টোন ২১ বলে ২৭ আর মালান ২৩ বলে ১৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে লোকেশ রাহুলের দুর্দান্ত সেঞ্চুরি আর বিরাট কোহলি ও রিশভ পন্তের জোড়া অর্ধশতকে ভর করে ৬ উইকেটে ৩৩৬ রানের বিশাল পুঁজি দাঁড় করায় ভারত। তবে শেষ পর্যন্ত ইংলিশদের দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে মুখ থুবড়েই পড়তে হয় ভারতকে।

স্কোরকার্ড:

বিজ্ঞাপন

ভারত: ৩৩৬/৬, ৫০ ওভার, (রোহিত ২৫, ধাওয়ান ৪, কোহলি ৬৬, রাহুল ১০৮, পন্ত ৭৭; হার্দিক ৩৫, ক্রুনাল ১২*, শার্দুল ০*) (স্যাম ৭-০-৪৭-১, টপলি ৮-০-৫০-২, টম ১০-০-৮৩-২, স্টোকস ৫-০-৪২-০, মইন ১০-০-৪৭-০, রশিদ ১০-০-৬৫-১)।

ইংল্যান্ড: ৩৩৭/৪; ৪৩.৩ ওভার, (রয় ৫৫, বেয়ারস্টো ১২৪, স্টোকস ৯৯, মালান ১৬* বাটলার ০, লিভিংস্টোন ২৭*); (ভুবনেশ্বর ১০-০-৬৩-১, প্রসিধ ১০-০-৫৮-২, শার্দুল ৭.৩-০-৫৪-০, কুলদিপ ১০-০-৮৪-০, ক্রুনাল ৬-০-৭২-০)।

ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন