বিজ্ঞাপন

৯ হাজার মানুষ তৈরি করলেন মুজিববর্ষের সবচেয়ে বড় মানব লোগো

March 30, 2021 | 11:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশালে মুজিববর্ষের লোগো প্রদর্শন করা হয়েছে ১ লাখ ৫৮ হাজার বর্গফুট জায়গাজুড়ে। ৯ হাজার ৪০৮ জন মানুষের উপস্থিতিতে তৈরি এই লোগোটিই বঙ্গবন্ধুর প্রতিকৃতি নিয়ে তৈরি এযাবৎকালের সবচেয়ে বড় লোগো। আয়োজকদের দাবি, এটি বিশ্বেরও সবচেয়ে বড় মানব লোগো।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৫টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিশালাকৃতির এই মানব লোগো প্রদর্শিত হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে বরিশাল সিটি করপোরেশন আয়োজিত ৯ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে এই লোগো প্রদর্শন করা হয়েছে।

এদিন বিকেলে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে ৯ হাজার ৪০৮ জন মানুষকে সমবেত করা হয়। তাদের প্রত্যেকের হাতে থাকা পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে ফুটিয়ে তোলা হয় মুজিববর্ষের লোগোটি, যাতে বঙ্গবন্ধুর প্রতিকৃতির ডান পাশে লেখা ছিল মুজিব শতবর্ষ ও ইংরেজিতে MUJIB 100। প্রায় একমাসের প্রস্তুতি নিয়ে এই মানব লোগো প্রদর্শন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

বিজ্ঞাপন

লোগো প্রদর্শন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, বিশ্বের সবচেয়ে বড় লোগো হিসাবে বরিশালের এ প্রদর্শনী গিনেস বুক অব ওয়ার্ল্ডে স্থান পাবে।

সিটি করপোরেশনের কাউন্সিলরসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও হাজার হাজার দর্শক বঙ্গবন্ধু উদ্যানে উপস্থিত হয়ে এ প্রদর্শনী উপভোগ করেন।

বিজ্ঞাপন

আয়োজকরা জানিয়েছেন, বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি এই মানব লোগোর দৈর্ঘ্য ছিল ১ হাজার ৩৫০ ফুট, প্রস্থ ছিল ১ হাজার ৮০০ ফুট। বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ বর্গফুট জায়গাজুড়ে। তার বাম গালের তিলক করা হয়েছে ৪৮ বর্গফুট ও মুজিব কোট ছিল ১ হাজার ৯২০ বর্গফুট জায়গাজুড়ে।

আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের লোকজন এই লোগো প্রদর্শনে অংশ নেন। এর আগে ঢাকায় ১ লাখ ৭ হাজার বর্গফুটের মানব লোগো প্রদর্শন করেছিল রবি’র সহায়তায় বাংলাদেশ সেনাবাহিনী।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন