বিজ্ঞাপন

দুই নারীকে শারীরিকভাবে আক্রমণ করে চাকরি গেল গিগসের

April 24, 2021 | 10:14 am

স্পোর্টস ডেস্ক

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কিংবদন্তি ফুটবলার রায়ান গিগসের বিরুদ্ধে দুই নারীকে লাঞ্চিত করার অভিযগ উঠেছে। গত নভেম্বরে স্যালফোর্ডে একজন নারীকে শারীরিকভাবে আঘাত করেন গিগস যার বয়স ৩০ এর কোটায়। এছাড়া আরেকজন ২০ এর কোটার বয়সী নারীকে আক্রমণ করেছিলেন তিনি। অপ্রীতিকর দুটি ঘটনার জেরে ইউরো-২০২০ এ ওয়েলসের কোচের চাকরি হারালেন রায়ান গিগসের।

বিজ্ঞাপন

ম্যানচেস্টারের পুলিশ জানায়, গত ১ নভেম্বরে ভুক্তভুগীদের অভিযোগের প্রেক্ষিতে ওরসলির একটি জায়গায় গিয়ে ৩০ বছরের কোটার একজন নারীকে ছোটখাট আঘাতের জন্য চিকিৎসা নিতে দেখেন তারা।

ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করেছে, সহকারী কোচ রবার্ট পেজ ইউরো চ্যাম্পিয়নশিপ উপলক্ষে দলের হাল ধরবেন।

আগামী ২৮ এপ্রিল শুনানির জন্য ম্যানচেস্টার ও স্যালফোর্ডের ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিতে হবে তাকে। ২০১৭ থেকে ২০২০ সালের মধ্যে জবরদস্তিমূলক আচরণের জন্যও অভিযুক্ত হয়েছেন ম্যানচেস্টার কিংবদন্তি গিগস।

বিজ্ঞাপন

তবে এমন অভিযোগ তার বিরুদ্ধে আসলেও প্রথম থেকে তা অস্বীকার করে আসছিলেন গিগস। এ ব্যাপারে বিবৃতি দিয়ে নিজেকে নির্দোষ দাবিও করেছিলেন রেড ডেভিলসদের সাবেক অধিনায়ক।

তিনি বলেন, ‘আইনের প্রতি আমার পূর্ণ সম্মান আছে এবং অভিযোগগুলোর গুরুত্বও বুঝতে পারছি আমি। আদালতে আমি নিজেকে নির্দোষ দাবি করব।’

রায়ান গিগা ১৯৯১ থেকে ২০০৭ সাল পর্যন্ত ওয়েলসের হয়ে ৬৪ ম্যাচ খেলেন। এরপর ২০১৮ সালের জানুয়ারিতে জাতীয় দলের কোচের দায়িত্ব নেন। তার হাত ধরেই ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পেরোয় দলটি। তবে প্রতিযোগিতাটির মূল পর্বে কোচ হিসেবে থাকবেন সহকারী কোচ পেজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন