বিজ্ঞাপন

মহাসড়কে বিজিবির চেকপোস্ট, ফাঁকা পাটুরিয়া ঘাট

May 9, 2021 | 3:14 pm

রিপন আনসারী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: সকাল থেকেই ফাঁকা রয়েছে পাটুরিয়া ঘাট। কিছু কিছু যাত্রীদের দৌড়ঝাপ দেখা গেলেও প্রাইভেটকার আর মাইক্রোবাসের আগের সেই লম্বা লাইন দেখা যায়নি। শুধুমাত্র লাশবাহী গাড়ি,অ্যাম্বুলেন্স আর অতি জরুরি পণ্যবাহী পরিবহনের সঙ্গে কিছু কিছু যাত্রী ফেরি পার হচ্ছেন। ঘাট এমন ফাঁকা হওয়ার  কারণ, ঘাটে গাড়ি কিংবা যাত্রী প্রবেশের আগেই শিবালয়ের টেপড়ায় চেকপোস্ট বসিয়ে তাদের আটকে দিচ্ছে বিজিবি।

বিজ্ঞাপন

রোববার (৯ মে) সকালে সরেজমিনে গিয়ে পাটুরিয়া ঘাটের এমন দৃশ্যই দেখা গেছে।

দেখা যায়, সকালে প্রাইভেটকার আর মানুষের কিছুটা চাপ থাকলেও সকাল ১০টার পর ঘাট ফাঁকা হয়ে যায়। শুধুমাত্র দুটি ছোট ফেরি দিয়ে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি ও অতি জরুরি পরিবহন আর কিছু কিছু যাত্রী পারাপার করা হচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে পাটুরিয়া ঘাট থেকে ৮ কিলোমিটার পেছনে মহাসড়কের টেপড়া এলাকায় বসানো হয়েছে বিজিবির চেকপোস্ট। পাটুরিয়া ও আরিচা ঘাটমুখী কোনো যানবাহন ও যাত্রীদের তারা যেতে দিচ্ছেন না। উল্টোপথে ঘুরিয়ে দেওয়া হচ্ছে সেগুলোকে। চেকপোস্টের আওতামুক্ত থাকছে শুধুমাত্র লাশবাহী গাড়ি,অ্যাম্বুলেন্স ও জরুরি পরিবহন।

বিআইডাব্লিউটিসির ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান সারাবাংলাকে বলেন, সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ পথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে দুটি ফেরি দিয়ে শুধুমাত্র লাশবাহী গাড়ি,অ্যাম্বুলেন্স ও জরুরি পণ্যবাহী পরিবহন এবং ঘাটে বিভিন্ন পন্থায় আসা যাত্রীদের পার করা হচ্ছে। বিজিবির সদস্যরা মহাসড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহন আটকে দেওয়ার কারণেই ঘাট ফাঁকা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন