বিজ্ঞাপন

কবির সুমনকে এড়িয়ে চলেন কলকাতার পেশাদাররা!

May 18, 2021 | 3:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

কিছুদিন আগেই ফেসবুকে নিজের ইচ্ছাপত্র (উইল) পোস্ট করেছিলেন কবীর সুমন। গীতিকার, সুরকার, গায়ক এবং প্রাক্তন সাংসদ সুমন তার ফেসবুক ওয়ালে নিজের প্যাডে লেখা ইচ্ছাপত্রটি আপলোড করেছিলেন। যেখানে তিনি বলেছেন, তার মৃত্যুর পর তার সমস্ত সৃষ্টি যেন ট্রাকে করে নিয়ে গিয়ে ধ্বংস করে কলকাতা পৌরসভা। সেদিনের সেই অভিমানী পোষ্টের পর এবার লিখলেন, ‘কলকাতার পেশাদাররা আমায় এড়িয়েই চলেন’। বাংলাদেশের শিল্পী আরমান সিদ্দিকির জন্য একটি গান লিখে সুর তৈরি করে দিয়েছেন তিনি। সেই ভিডিও পোস্ট করতে গিয়েই যেন অভিমানী হয়ে উঠলেন ‘গানওয়ালা’।

বিজ্ঞাপন
ফেসবুকে কবির সুমনের পোস্ট

ফেসবুকে কবির সুমনের পোস্ট

সোমবার (১৭ মে) আরমান সিদ্দিকির গাওয়া গানের ভিডিওটি পোস্ট করে সুমন জানান, কলকাতায় এসে তার সঙ্গে দেখা করে গিয়েছেন আরমান সিদ্দিকি। বাংলাদেশের গায়কের প্রশংসা করেন তিনি। জানান, তার নির্দেশ মেনেই গানটি গেয়েছেন আরমান। পাশাপাশি নিজের ভাবনা এবং ধারণাও তাতে যোগ করেছেন। কোথাও অতিরিক্ত কিছু করার চেষ্টা করেননি আরমান। এরপরই ‘নাগরিক কবিয়াল’ লেখেন, ‘কলকাতার পেশাদাররা আমায় এড়িয়েই চলেন। সংগীত, গানবাজনা বলতে আমি যা বুঝি সেটাকেও এড়িয়ে চলেন তারা। উভয়তই সুবিধে হয়। আরমান সিদ্দিকির গাওয়া আমার রচনাটির সঙ্গে বাজনাগুলি যেভাবে বেজেছে, শোনার মতো। যন্ত্রানুষঙ্গ রচনায় ও পরিবেশনায় বাংলাদেশ, যা দেখলাম, পশ্চিম ও পূর্বভারতের চেয়ে এগিয়ে, যদিও ওড়িশার কিছু কাজ আমার ভাল লেগেছে।’

কবির সুমনের লেখা ও সুরে আরমান সিদ্দিকি গাওয়া 'কারা নিল লুট করে'

কবির সুমনের লেখা ও সুরে আরমান সিদ্দিকি গাওয়া ‘কারা নিল লুট করে’

হাল না ছেড়ে কণ্ঠ জোরে ছাড়ার পক্ষে কবীর সুমন। তা তিনি নিজেও করে থাকে সম্প্রতি অনুষ্ঠিত পশ্চিমবাংলার নির্বাচনের আগে তৃণমূলের হয়ে গান লিখেছিলেন তিনি। বিজেপি শিবিরকে ‘বর্গী’র সঙ্গে তুলনা করে পশ্চিমবাংলাকে বিজেপির হাত থেকে মুক্ত করতে লড়াইয়ের ডাক দিয়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন