বিজ্ঞাপন

রাজধানীতে অগ্নিকাণ্ডে দগ্ধ শিশুর মৃত্যু

May 30, 2021 | 11:34 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মোহম্মদপুর নবোদয় হাউজিংয়ের বাসায় গ্যাস লিকেজ থেকে আগুনের ঘটনায় দগ্ধ দুই বছরের শিশু মোরসালিন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৯ মে) দিবাগত রাত একটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল।

ডা. পার্থ জানান, মৃত শিশুটির শরীরের ৮০ শতাংশ দগ্ধ হয়েছিল। শিশুটির বাবা মো. সোহেল ৮০ শতাংশ দগ্ধ নিয়ে আইসিইউতে এবং মা লাবনী ৩০ শতাংশ দগ্ধ নিয়ে ওয়ার্ডে ভর্তি আছে।

এ ব্যাপারে তাদের প্রতিবেশী কবির হোসেন সারাবাংলাকে জানান, শুক্রবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে এই দুর্ঘটনা ঘটে। তাদের রুমের ভিতর থেকে চিৎকার শুনে গিয়ে দেখেন আগুন জ্বলছে। সোহেল ও লাবনী রুমের বাইরে। তাদের শরীরে আগুন জ্বলছিল। আর বাচ্চাটি তখনো রুমের ভেতরেই ছিলো। তারা বাচ্চাটিকে রুমের ভেতর থেকে বের করেন এবং হাসপাতালে নিয়ে যান।

বিজ্ঞাপন

জানা যায়, লাবনী অন্যের বাসায় গৃহপরিচারিকার কাজ করেন। তার স্বামী সোহেল বেকার। তাদের আরেক বড় মেয়ে গ্রামের বাড়িতে থাকে। নবোদয় হাউজিংয়ের সি ব্লকের দুই নম্বর টিনসেড বাড়িতে ভাড়া থাকতেন তারা।

এদিকে, ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মাহফুজ রিবেন জানান, শুক্রবার দিবাগত রাত ২টা ৪৪ মিনিটে তারা আগুনের সংবাদ পান। এরপর মোহাম্মাদপুর স্টেশনের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু তারা যাওয়ার আগেই আগুন নিভে যায়। তারপর একই পরিবারের তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রাথমিক ভাবে জানা গেছে, গ্যাস লাইনের লিকেজ থেকে রুমের ভেতর জমা হওয়া গ্যাস মশার কয়েলের সংস্পর্শে এসে এই আগুনের সূত্রপাত হয়। আগুনে তিনজন দগ্ধসহ গৃহস্থালি মালামালও পুড়ে গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন