বিজ্ঞাপন

চট্টগ্রামে সংক্রমণ শনাক্তের হার ২৮ শতাংশ, মৃত্যু ৫ জনের

June 25, 2021 | 11:58 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে মাত্র একদিনের ব্যবধানে করোনার সংক্রমণ শনাক্তের হার প্রায় সাত শতাংশ বেড়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত্যু হয়েছে আরও পাঁচ জনের।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ জুন) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামে বৃহস্পতিবার ৯৭৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭৪ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৮ দশমিক শূন্য সাত শতাংশ। আগের দিন বুধবার শনাক্তের হার ছিল ২১ দশমিক ২৫ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ২২ দশমিক শূন্য তিন শতাংশ।

চলতি সপ্তাহের পুরো সময়জুড়ে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ২০ শতাংশের ওপরে। এর আগের সপ্তাহেও শনাক্তের হার ছিল ১৫ থেকে ২০ শতাংশের মধ্যে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৭৬ জনের করোনার নমুনা পরীক্ষা করে যে ২৭৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে নগরীর ১৬০ জন। নগরীর বাইরের বিভিন্ন উপজেলার ১১৪ জন।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার (২৩ জুন) একদিনেই ২৪৭ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। ২২ জুন করোনা শনাক্ত হয়েছিল ২৩৬ জনের নমুনায়। এর আগে ২১ জুন ১৩১ জন, ২০ জুন ১৯০ জন, ১৯ জুন ১৩৬ জন, ১৮ জুন ১৫৭ জন, ১৭ জুন ২২২ জন ও ১৬ জুন ১৬৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছিলেন চট্টগ্রামে।

সংক্রমণের হার ২৫ শতাংশের বেশি হওয়ায় গত বুধবার থেকে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় প্রশাসনের ঘোষিত ‘লকডাউন’ চলছে। তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হিসাবে ফটিকছড়িকে ছাড়িয়ে গেছে পাশের হাটহাজারী উপজেলা। বৃহস্পতিবার ফটিকছড়িতে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৭ জন, যেখানে হাটহাজারীতে শনাক্ত হয়েছেন ২৯ জন। এছাড়া আনোয়ারা উপজেলায় ১৫ জন ও মীরসরাই উপজেলায় ১৪ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তাদের মধ্যে দুই জন নগরীর এবং তিন জন বিভিন্ন উপজেলার বাসিন্দা হিসেবে সিভিল সার্জনের কার্যালয়ের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান। এরপর থেকে গত ১৪ মাসে চট্টগ্রামে মোট ৫৭ হাজার ১৫৪ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৪৪ হাজার ৭৮৭ জন, উপজেলার ১২ হাজার ৩৬৭ জন।

গত ১৪ মাসে করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ৬৭১ জন। এর মধ্যে নগরীতে ৪৬৬ জন এবং উপজেলায় ২০৫ জন।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন