বিজ্ঞাপন

৩ সচিব অবসরে, পদোন্নতি পেয়ে নতুন সচিব হলেন ৩ জন

June 25, 2021 | 12:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের বিভিন্ন দফতরে সচিব পদমর্যাদায় কর্মরত তিন কর্মকর্তা অবসরে গেছেন। অন্যদিকে অতিরিক্ত সচিব সমমর্যাদার পদে কর্মরত তিন জনকে সচিব পদে পদোন্নতি দিয়ে পদায়ন করা হয়েছে। এর দরুণ প্রশাসনের রুটিন কার্যক্রমের অংশ হিসেবে বেশ কিছু পরিবর্তন এসেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে কর্মকর্তাদের অবসর, পদোন্নতি ও বদলি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর অংশ হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পরিবর্তন হয়েছে। পাশাপাশি বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে নতুন রেক্টর ও ভূমি সংস্কার বোর্ডে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনগুলোর তথ্য বলছে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন আগামী ৩০ জুন অবসরোত্তর ছুটিতে যাবেন। অবসরে যাওয়ায় জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক মোহাম্মদ আবুল কাসেম এবং বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসক একাডেমির রেক্টর বদরুন নেছাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

এদিকে, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আবুল মনসুর, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের চেয়ারম্যান মো. এহসান এলাহী এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিনকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সদ্য পদোন্নতি পাওয়া মো. আবুল মনসুরকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মো. এহসান এলাহীকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান এবং মোমিনুর রশিদ আমিনকে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর করা হয়েছে।

এছাড়া পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সচিব জিয়াউল হাসানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বদরুল আরেফীনকে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে। আর ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামালকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালের সচিব করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন