বিজ্ঞাপন

এলএনজিসহ বিভিন্ন উপখাতে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় কাতার

June 30, 2021 | 11:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ ও জ্বালানিসহ ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন উপখাতে বিনিয়োগ বাড়াতে কাতারের প্রতি অনুরোধ জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বাংলাদেশে নিযুক্ত কাতারের বিদায়ী রাষ্ট্রদূত আহমেদ মোহাম্মদ নাসের আল দেহিমিকে এ উদ্যোগে অবদান রাখার অনুরোধ জানান প্রতিমন্ত্রী। এ সময় এলএনজিসহ জ্বালানির বিভিন্ন উপখাতে বাংলাদেশের সঙ্গে আরও কাজ করার আগ্রহ প্রকাশ করেন বিদায়ী রাষ্ট্রদূত।

বিজ্ঞাপন

বুধবার (৩০ জুন) প্রতিমন্ত্রীর বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন কাতারের বিদায়ী রাষ্ট্রদূত আহমেদ মোহাম্মদ নাসের আল দেহিমি। এসময় তারা পারষ্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

সাফল্যের সঙ্গে বাংলাদেশে দায়িত্ব পালন করায় প্রতিমন্ত্রী বিদায়ী রাষ্ট্রদূতকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘বাংলাদেশ ও কাতারের দ্বিপাক্ষিক সম্পর্ক অগ্রগতি ও সুসংহতকরণে যে প্রচেষ্টা চালিয়েছিলেন তা অবশ্যই প্রশংসাযোগ্য।’ তিনি আরও বলেন, ‘জ্বালানি খাতে একসঙ্গে কাজ করার অনেক সুযোগ রয়েছে।’

বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদকে ধন্যবাদ জানিয়ে বিদায়ী রাষ্ট্রদূত বলেন, ‘কাতার বাংলাদেশকে সহযোগিতা করতে উৎসুক। আমরা এলএনজিসহ জ্বালানির বিভিন্ন উপখাতে বাংলাদেশের সঙ্গে আরও কাজ করতে চায়।’ এ সময় তারা বৈশ্বিক পরিবর্তনের প্রেক্ষাপটে পরিবর্তিত ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন