বিজ্ঞাপন

রেড ডেভিলসদের ডেরায় ভিড়ছেন সানচো

July 1, 2021 | 8:54 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুম থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল বুরুশিয়া ডর্টমুন্ডের ইংলিশ তারকা ফরোয়ার্ড জডান সানচো নাম লেখাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটডে। গেল মৌসুমে দুই পক্ষের মধ্যে সমঝোতা না হওয়ায় ইংল্যান্ডে ফিরতে পারেননি সানচো। তবে এবারে সব অপেক্ষার অবসান ঘটেছে। বুরুশিয়া ডর্টমুন্ড এবং ম্যানচেস্টার ইউনাইটেড সমঝোতায় পৌঁছেছে। সানচোর জন্য রেড ডেভিলসদের গুনতে হচ্ছে প্রায় ৭৩ মিলিয়ন পাউন্ড বা ৮৫ মিলিয়ন ইউরো। পাঁচ বছরের চুক্তিতে ওল্ড ট্রাফোর্ডে নাম লেখাচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে সানচোর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার যা ব্যাপারটি নিশ্চিত করেছে ডর্টমুন্ড।

ডর্টমুন্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা হান্স জোয়াখিম ওয়াটজকে বলেন, ‘সানচোর ট্রান্সফারের বিষয়ে আমরা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছি। এখন চুক্তি সম্পূর্ণ হওয়ার অপেক্ষা চলছে। কারণ, পুরোপুরি সম্মত হতে আরও কিছু আনুষ্ঠানিকতা বাকি রয়েছে। আর মেডিকেল পরীক্ষাও শেষ হতে হবে।’

২০১৯ সালে লেস্টার সিটি থেকে ৮০ মিলিয়ন পাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখান হ্যারি মাগুয়ের। আর তাঁর পরেই দ্বিতীয় দামি ফুটবলার হতে যাচ্ছেন সানচো।

বিজ্ঞাপন

২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ম্যানচেস্টার সিটির একাডেমিতে বেড়ে উঠেছে সানচো। এরপরে পাড়ি জমান বুরুশিয়া ডর্টমুন্ডে। সেখানে চার বছরে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩৭ ম্যাচে ৫০ গোল করেছেন সানচো। সবশেষ ২০২০-২১ মৌসুমে তিনি দেখান নজরকাড়া পারফরম্যান্স। সবমিলিয়ে ৩৮ ম্যাচে ১৬ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ২০টি গোল।

ইংলিশ প্রিমিয়ার লিগে গেল মৌসুমে রানার্সআপ হলেও শিরোপা লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে কোনো কঠিন সময়ই উপহার দিতে পারেনি ইউনাইটেড। তাদের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে আসর শেষ করে পেপ গার্দিওলার দল। আর তাই তো এবারের মৌসুমে দলকে আরও মজবুত করতে নতুন খেলোয়াড় দলে ভেড়াচ্ছে রেড ডেভিলসরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন