বিজ্ঞাপন

পাঁচ বলের ব্যবধানে আউট মুশফিক-সাকিব

July 7, 2021 | 5:26 pm

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বিপদ কাটিয়ে উঠতেই আবারও বিপদে পড়ছে বাংলাদেশ। প্রথমে ব্যাটিং করতে নেমে দলীয় একশ পেরুতেই পাঁচ উইকেট খুইয়েছে মুমিনুল হকের দল।

বিজ্ঞাপন

শুরুতেই সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্তকে হারানোর পর প্রতিরোধ গড়ার চেষ্টা করছিলেন অধিনায়ক মুমিনুল হক ও সাদমান ইসলাম অনিক। কিন্তু সাদমানের প্রতিরোধটা বেশিদূর এগুল না। পরপর ফিরলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমও। জিম্বাবুয়ে পেসের বিপক্ষে বেশ ভালোই বিপদে পড়েছে বাংলাদেশ।

বুধবার (৭ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে ইনিংসের প্রথম ওভারেই ব্লেসিং মুজারাবানির ভেতরে ঢোকা বলে আউট ওপেনার সাইফ হাসান। ব্যাট পাতার আগেই বল সরাসরি আঘাত করে স্ট্যাম্পে। তার কিছুক্ষণ পর সেই মুজারাবানির বলেই স্লিপে ক্যাচ দেন নাজমুল। তারপর অপর ওপেনার সাদমান ইসলাম অবশ্য অধিনায়ক মুমিনুল হককে নিয়ে একটা বড় জুটির আভাস দিচ্ছিলেন। কিন্তু বেশিদূর এগুতে পারেনি সাদমান। ৬৪ বলে ২৩ রান করেছেন দলীয় ৬৪ রানের মাথায়।

তারপর লাঞ্চের আগের সময়টাতে বেশ ভালোই খেলছিল মুমিনুল হক ও মুশফিকুর রহিম জুটি। কিন্তু লাঞ্চ শেষ হতেই সব এলোমেলো। দারুণ বোলিং করা মুজারাবানির বলে এলবির ফাঁদে পড়লেন মুশফিক। ৩০ বলে ১১ রান করে ফিরেছেন দারুণ ফর্মে থাকা মুশফিক। তার পাঁচ বলের মাথায় বিদায় সাকিব আল হাসানও (৩)।

বিজ্ঞাপন

অনেকদিন ধরেই ব্যাট হাতে সংগ্রাম করতে থাকা সাকিব দুদিনের প্রস্তুতি ম্যাচে দারুণ এক ফিফটি পেয়েছিলেন। তাতে স্বস্তি ফিরেছিল টিম ম্যানেজমেন্টের মুখে। কিন্তু আসল লড়াইয়ে আবারও ব্যর্থ হলেন সাকিব। বাংলাদেশ তাদের পঞ্চম উইকেট হারায় ১০৯ রানের মাথায়।

একদিন দিয়ে টপাটপ উইকেট পড়লেও অন্য প্রান্তে বেশ ভালোই খেলছিলেন অধিনায়ক মুমিনুল হক। সেই মুমিনুল ফিরলেন দলীয় ১৩২ রানের মাথায়। ৯২ বল খেলে ১৩টি চারের সাহায্যে ৭০ রান করে ফিরেছেন মুমিনুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৬ উইকেটে ১৩৬। ১২ রানে অপরাজিত আছেন লিটন দাস। তার সঙ্গে ১ রানে ব্যাট করছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন, সাইফ হাসান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন