বিজ্ঞাপন

চট্টগ্রামে ইসকনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

July 28, 2021 | 8:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সনাতন ধর্মের অনুসারী সংগঠন ‘ইসকন’র ২৬ অনুসারীর বিরুদ্ধে এবার চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। ফেসবুকে পেইজ খুলে চট্টগ্রামের শতবর্ষী সামাজিক সংগঠন প্রবর্তক সংঘের বিরুদ্ধে প্রচারণার অভিযোগে মামলাটি দায়ের হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ জুলাই) রাতে প্রবর্তক সংঘ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- চিন্ময় কৃঞ্চ ব্রহ্মচারী, লক্ষণ কান্তি দাশ লীলারাজ, দেবব্রত দাশ দিব্যনিমাই, রুপন দাশ রুপেশ্বর, আরিয়ান রায়, অরণ্য, এস সূত্রধর, রুদ্রনীল, ধীমান সেন গুপ্ত, স্বপন কর, শ্রীমেনন, সুমন সাহা, রানা দাশ, হুদয়, সজল রায়, শ্রুতি দে, অরবিন্দু মোহন, সুপর্ণা চৌধুরী রোমেল, শ্রীতাদ্বীপ দাশ, এইচ এল সিকদার বিজয়, প্রসেনজিৎ ধর, মিটন সুশীল, মায়াবন্ধন ত্রিপুরা, রাজ সিং, পপি দাশ ও আশীষ দাশ।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির সারাবাংলাকে বলেন, ‘ফেসবুকে প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির বাঁচাও, হোক প্রতিবাদ শীর্ষক ফেসবুক পেইজ খুলে ইলেকট্রনিক বিন্যাসে ধর্মীয় মূল্যবোধে আঘাত, বিশৃঙ্খলা তৈরি ও উসকানি দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। আমরা অভিযোগ তদন্ত করে আইনি ব্যবস্থা নেব।’

বিজ্ঞাপন

মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২), ২৮ (২), ২৯ (১), ৩১ (২) ও ৩৫ ধারায় অভিযোগ করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

এর আগে, ইসকনকে ‘জঙ্গি সংগঠন’ বলার অভিযোগে প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী ও সহ সভাপতি রনজিৎ কুমার দে’র বিরুদ্ধে পাঁচলাইশ থানায় সংগঠনটির পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়। একই অভিযোগে চট্টগ্রাম আদালতে তিনকড়ির বিরুদ্ধে একটি মানহানির মামলাও হয়েছে।

চট্টগ্রাম নগরীর প্রবর্তক পাহাড় ঘিরে স্কুল, অনাথালয় ও ভূ-সম্পদ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ করে প্রবর্তক সংঘ। তাদের কাছ থেকে জায়গা বরাদ্দ নিয়ে সেখানে একটি মন্দির গড়ে তুলেছে ইসকন। সম্প্রতি ইসকনের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ ওঠার পর উভয়পক্ষ পাল্টাপাল্টি বক্তব্য-বিবৃতিতে জড়িয়ে পড়ে। উভয়পক্ষ একে অপরের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে বিভিন্ন অভিযোগ তোলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন