Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

নেসকোর কন্ট্রোল রুমে আগুন, পুড়ল ব্রেকার-সুইচ বোর্ড

August 13, 2021 | 11:09 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: বিদ্যুৎ বিতরণ কোম্পানি নেসকোর ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোলরুমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। এরপর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

অগ্নিকাণ্ডের ঘটনায় কন্ট্রোল রুমের ব্রেকার ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে ছাই হয়ে গেছে। এরপর থেকে নওগাঁ ও আশপাশের পুরো এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয়রা বলছেন, এর আগে এই স্টেশনে এত বড় ঘটনা কখনো ঘটেনি। কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে কেউ সেটি বলতে পারেননি।

বিজ্ঞাপন

নেসকোর কর্মকর্তারা জানান, ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ বিকট শব্দ ও একইসঙ্গে কন্ট্রোল রুমে আগুন দেখতে পাওয়া যায়। আগুন দেখতে পেয়ে দায়িত্বরতরা নওগাঁ ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

নেসকোর নওগাঁর বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন জানান, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও কেবলসহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে।

বিজ্ঞাপন

নির্বাহী প্রকৌশলী আরও জানান, দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। কন্ট্রোলরুম সচল করতে কাজ শুরু করেছেন তারা। এছাড়া রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম রওনা হয়েছে। তবে কখন নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন