বিজ্ঞাপন

ওরা লাশ পর্যন্ত দিতে চায়নি: প্রধানমন্ত্রী

August 24, 2021 | 1:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: একুশে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ঘটনা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আহত বা মৃতদের নিয়ে তাদের জঘন্য কর্মকাণ্ড ছিল। ওরা লাশ পর্যন্ত দিতে চায়নি, পারলে লাশও গুম করে ফেলত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি সভায় যুক্ত ছিলেন।

গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একে একে অনেকেই আজকে নেই। অনেকেই মারা গেছেন, অনেকেই পঙ্গু হয়ে দুর্বিষহ জীবনযাপন করছেন। সেই সময় আমি বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট থেকে সহযোগিতা করেছি। সেই সময় আমরা আলাদা একটা একাউন্ট খুলে সেখানে যে ফান্ড এসেছে, সেখান থেকে প্রত্যেককে চিকিৎসা সহায়তা দিয়েছি। এখনো দিয়ে যাচ্ছি।

ওই হামলায় নিহত তৎকালীন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শহিদ আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (২৪ আগস্ট)। আইভি রহমানকে স্মরণ করে শেখ হাসিনা বলেন, আপনারা হয়তো অনেকেই জানেন না। হামলায় আহত হওয়ার পর সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন থাকার সময় ছেলেমেয়েরা তার কাছেই ছিল। তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়া তাকে দেখতে যাবে বলে তার ছেলেমেয়েদের সবাইকে একটা কামড়ার মধ্যে প্রায় তিন চার ঘণ্টা তালা মেরে রাখা হয়। পাপন, তানিয়া ও ময়না; সবাইকে একটা রুমে তালা মেরে রাখে। তারপর খালেদা জিয়া যান এবং খালেদা জিয়া যখন দেখে ফিরে আসেন, তারপর তাকে (আইভি) মৃত ঘোষণা করা হয়। এই কথাটা অনেকেরই জানা নেই। এটা আমি জানিয়ে রাখলাম।

বিজ্ঞাপন

ওই ঘটনায় মারা যাওয়া অনেকের লাশও দিতে চাওয়া হয়নি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সেদিন যেহেতু ঢাকা মেডিকেল কলেজে আহতরা চিকিৎসা নিচ্ছিল, তাদের সাহায্য করতে যায় দলের নেতাকর্মীরা। তাই সেদিন তাদের চাপে একে একে লাশগুলো তারা হস্তান্তর করে।

সারাবাংলা/এনআর/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন